রবিবার, মে ১৯, ২০২৪
spot_img

সরকারি যায়গায় আওয়ামীলীগ নেতার ভবনে সাইনবোর্ড ঝুলিয়ে দিলো প্রশাসন

সাকিব হোসেইন, কুমিল্লা প্রতিনিধিঃ কুমিল্লার তিতাসে সরকারী জায়গা দখল করে প্রভাবশালী এক আওয়ামীলীগ নেতার ভবন নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে প্রশাসন। রবিবার বিকালে সরকারি সার্ভেয়ার দিয়ে মাপ শেষে সোমবার সকালে সেখানে সাইনবোর্ড ঝুলিয়ে দেওয়া হয়।

উপজেলা ভূমি অফিস সূত্রে জানা যায়, উপজেলার কলাকান্দি ইউনিয়নের মাছিমপুর বাজারে ৬০নং কলাকান্দি মৌজার বিএস খতিয়ানের ৩১৮৬ দাগে ৫ শতক ভূমি সরকারী খাস খতিয়ানভূক্ত। এর মধ্যে ১শতক জায়গা লিজ দেয়া আছে। বাকি ৪ শতক জায়গায় পরিত্যক্ত অবস্থায় ছিল। সেখানে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. আলম সরকার স্থায়ী ভাবে ভবন নির্মাণের কাজ চালিয়ে আসছে।

উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. আলম সরকার জানান, এটি আমার মালিকানাধীন জায়গা। সকল কাগজপত্র আমার নামে। প্রশাসন মেপে সাইনবোর্ড ঝুলিয়ে দিয়েছে। কিন্তু মাপে ভুল আছে দোকানের পশ্চিম দিক থেকে মাপলে সরকারি জায়গা পরে তবে পূর্ব দিক থেকে মাপলে আমার জায়গা ঠিক আছে। আমি প্রশাসন কে অবগত করেছি বিষয়টা পূনরায় উভয়পক্ষের আমিন দ্বারা মেপে যেন সিদ্ধান্ত গ্রহন করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশিক-উর-রহমান জানান, মাছিমপুর বাজার মূলত বলরামপুর ও কলাকান্দি ইউনিয়নের মধ্যে পড়েছে। দুইদিক দিয়ে মাপ দিলে কিছুটা ত্রুটি পাওয়া যায়। যদিও উক্ত দাগে সরকারের ৫শতক ভূমি রয়েছে। আমরা বর্তমান ও আগের সাভের্য়ার এনে জায়গাটি পুনরায় মাপবো। সেই পর্যন্ত কাজ বন্ধ থাকবে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়