সোমবার, জুলাই ১৫, ২০২৪
spot_img

ফের অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনের তাগিদ দিলো যুক্তরাষ্ট্র

সংবাদ ডেস্কঃ আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে আয়োজনের ওপর আবারও তাগিদ দিয়েছেন মার্কিন পররাষ্ট্র দপ্তরের বেসামরিক নিরাপত্তা, গণতন্ত্র ও মানবাধিকারবিষয়ক আন্ডার সেক্রেটারি উজরা জেয়া।

নিউইয়র্কে স্থানীয় সময় সোমবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে উজরা জেয়া ও বাংলাদেশের পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের মধ্যে আলোচনা হয়। সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে (সাবেক টুইটার) বাংলাদেশ সময় মঙ্গলবার বিষয়টি নিয়ে উজরা জেয়া টুইট করেন।

পররাষ্ট্র সচিবের সঙ্গে নিজের একটি ছবি পোস্ট করে তিনি লেখেন, জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনের ফাঁকে বাংলাদেশের (পররাষ্ট্র) সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে। পোস্টে অবাধ ও সুষ্ঠু নির্বাচন, মত-প্রকাশের স্বাধীনতা এবং রোহিঙ্গাদের মানবিক সহায়তার গুরুত্ব নিয়ে আলোচনা করতে ফের বৈঠক অনুষ্ঠিত হওয়ার বিষয়টিও উল্লেখ করা হয়।

এর আগে, চলতি বছরের জুলাই মাসে বাংলাদেশ সফর করেন উজরা জেয়া। সে সময় বহুল আলোচিত মার্কিন অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড লুও তার সঙ্গে ছিলেন। অবাধ, সুষ্ঠু এবং শান্তিপূর্ণ অর্থাৎ সত্যিকারের একটি নির্বাচন আয়োজনের স্পষ্ট বার্তা দিয়ে গিয়েছিলেন মার্কিন আন্ডার সেক্রেটারি। তিনি এবং লু এমন একটি নির্বাচন দেখার আকাঙ্ক্ষা ব্যক্ত করেন যাতে বাংলাদেশের জনগণের ইচ্ছার প্রকৃত প্রতিফলন হয়।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়