শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
spot_img

হিন্দু ফাউন্ডেশন, সুরক্ষা আইন ও দেবত্তোর বোর্ড গঠনের দাবীতে মানববন্ধন

সংবাদ ডেস্কঃ ধর্মীয় সংখ্যালঘু সুরক্ষা আইন, দেবত্তোর বোর্ড ও হিন্দু ফাউন্ডেশন গঠনের দাবি জানিয়ে মানববন্ধন করেছে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এ আয়োজন করা হয়।

মানববন্ধনে নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন বলেন, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর ডাকে সকল ধর্মের মানুষ মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পরেছিল। দেশকে স্বাধীন করতে বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছিল। তখন সকলের মুখে একটাই স্লোগান ছিল “তুমি কে আমি কে বাঙালি বাঙালি। কিন্তু অত্যন্ত দুঃখের সাথে বলতে হয় স্বাধীনতার এই ৫০ বছরেও ধর্মীয় সংখ্যালঘুদের অধিকার বাস্তবায়িত হয়নি। হিন্দুদের সম্পত্তি, দেবোত্তর সম্পত্তি ভূমিদস্যুরা দখল করে নিয়ে যাচ্ছে। আমরা সরকারকে বলতে চাই আমাদের সম্পত্তি যাতে গায়ের জোরে কেউ দখল করে নিয়ে যেতে না পারে, দেবোত্তর সম্পত্তি যাতে বেদখল না হয়, সে বিষয়ে দৃষ্টি দিতে হবে‌ সেই সাথে দেবোত্তর বোর্ড গঠন করে তার সুষ্ঠু রক্ষণাবেক্ষণ করতে হবে এবং ইসলামিক ফাউন্ডেশনের মত হিন্দু ফাউন্ডেশন গঠন করতে হবে, তবেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা পরিপূর্ণ রূপ লাভ করবে।

নারায়ণগঞ্জ মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি বিষ্ণুপদ সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি প্রদীপ দাস। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন।

এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুশীল দাস, পূজা পরিষদ নেতা সাংবাদিক উত্তম সাহা, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রনজিৎ মন্ডল, মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি লিটন পাল, সাধারণ সম্পাদক নিমাই দে, ফতুল্লা থানা পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রদীপ মন্ডল, সাধারণ সম্পাদক শিবু দাস, আড়াই হাজার উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি হারাধন চন্দ্র দে,  সিদ্ধিরগঞ্জ থানা পূজা উদযাপন পরিষদের সভাপতি শিশির ঘোষ অমর, সাধারণ সম্পাদক খোকন বর্মন, যুগ্ম সাধারণ সম্পাদক রিপন রুদ্র, বন্দর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শংকর দাশ, সাধারণ সম্পাদক শ্যামল বিশ্বাস, সোনারগাঁ উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি লোকনাথ দত্ত, সাধারণ সম্পাদক এডভোকেট প্রদীপ ভৌমিক, পূজা পরিষদ নেতা হিমাদ্রি সাহা হিমু, গনেশ সাহা, শংকর কুমার দাস, তপন গোপ সাধু, কৃষ্ণ আচার্য, তপন দে, পংকজ রায়, বিধু হালদার, সুজন বিশ্বাস, অভিরাজ সেন সজল, বিক্রম দাস, তিলোত্তমা দাস ও চঞ্চলা বর্মন প্রমুখ।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়