শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
spot_img

নারায়ণগঞ্জ মহিলা দলের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

সংবাদ১৬.কমঃ কেক কেটে আনন্দ র‍্যালির মাধ্যমে  বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে নারায়ণগঞ্জ জেলা ও  মহানগর মহিলা দলের নেতৃবৃন্দ। শনিবার (৯ সেপ্টেম্বর) সকাল ১০টায় নগরীর মিশনপাড়া হোসিয়ারি কমিউনিটি সেন্টারে কেক কেটে এ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

নগরীতে ব্যানার ফেস্টুনে সু-সজ্জিত হয়ে ঢাক ঢোল বাজনা বাজিয়ে আনন্দ র‌্যালি বের করা হয়। আনন্দ র‌্যালিটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে চাষাঢ়া চত্বরে গিয়ে সমাপ্ত হয়। এসময়ে মহিলা দলের প্রতিষ্ঠাবার্ষিকীর আনন্দ র‌্যালি থেকে কারাবন্দি বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সরকারের পদত্যাগসহ এক দফা দাবিতে শ্লোগান দেন জেলা ও মহানগর মহিলা দল।

প্রতিষ্ঠাবার্ষিকীতে বক্তারা বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান দেশ গড়ার ক্ষেত্রে পুরুষের পাশাপাশি নারীদেরকেও সমান অধিকার প্রধান করেছেন। আজ আমরা মনে আনন্দ নিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করতে পারছি না। কারণ আমাদের নেত্রী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গৃহবন্দি করে রেখেছে সরকার। তিনি খুবই অসুস্থ। আপনারা সবাই দেশনেত্রী বেগম খালেদা জিয়ার আশু রোগমুক্তি ও সুস্থতার জন্য দোয়া করবেন।

তারা  বলেন, দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা, বেগম খালেদা জিয়ার মুক্তি ও ভোটের অধিকার ফিরিয়ে আনা না পর্যন্ত এক দফা আন্দোলন অব্যাহত থাকবে। অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি ও সরকারের পদত্যাগসহ নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে সরকারের প্রতি আহ্বান জানান মহিলা দলের নেতৃবৃন্দ।

নারায়ণগঞ্জ জেলা মহিলা দলের সভানেত্রী রহিমা শরীফ মায়ার সভাপতিত্বে ও মহানগর মহিলা দলের সভানেত্রী দিলারা মাসুদ ময়না দিনার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান, প্রধান আলোচক নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু, বিশেষ অতিথি নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক মাশুকুল ইসলাম রাজিব।

অন্যান্যদের মধ্যে  উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহিলা দলের সাধারণ সম্পাদক রুমা আক্তার, সাংগঠনিক সম্পাদক শেফালী দাস, রূপগঞ্জ থানা মহিলা দলের সভাপতি হাওয়া বেগম, সাধারণ সম্পাদক রুমানা আক্তার, সাংগঠনিক সম্পাদক সেলিনা আক্তার, সোনারগাঁ থানা মহিলা দলের সভাপতি সালমা আক্তার, সাধারণ সম্পাদক বিউটি আক্তার, মহানগর মহিলা দলের  সহ-সভাপতি তাসলিমা বেগম, যুগ্ম সাধারণ সম্পাদক নাহার সুলতান,  সহ- সাংগঠনিক সম্পাদক দিপালী আক্তার, সদস্য পপি আক্তার, পান্না আক্তার, আশুরা আক্তার, জোহরা আক্তার, জহুরা আক্তার প্রমুখ।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়