বুধবার, মে ১৫, ২০২৪
spot_img

মা-বাবার অভাব কিছুতেই পূরণ হবার নয়: শামীম ওসমান

নিজস্ব প্রতিবেদকঃ সাংবাদিক রাজু আহমেদের মায়ের রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়ার আয়োজন করা হয়েছে। এতে সমাজের বিশষ্টজনরা অংশগ্রহন করেছেন। ৮ সেপ্টেম্বর শুক্রবার বিকালে নারায়ণগঞ্জের ফতুল্লার দক্ষিণ সস্তাপুর এলাকায় বাইতুল আকসা জামে মসজিদে ওই দোয়ার আয়োজন করা হয়।

দোয়া অনুষ্ঠানে সংসদ সদস্য শামীম ওসমান বলেন, আমরা এখানে যারা বাবা-মা হারানো দুর্ভাগা আছি তারাই বুঝতে পারে বাবা-মা না থাকাটা কতটা কষ্টের। এই কষ্ট ও বাবা-মা না থাকার অভাব আসলে কোন কিছুতেই পূরণ হবার নয়। যাদের বাবা-মা বেঁচে আছেন তাদের উচিৎ মন থেকে মা-বাবার খেদমত করা। কোন সন্তানের কোন আচরণে যেন মা-বাবার মুখ থেকে উহ শব্দটাও বের না হয়। কোরআনে আছে এত আল্লাহর আরস কেঁপে উঠে।

আমাদের মনে রাখতে হবে আল্লাহ রাব্বুল আলামিন রাসূল (স.) এর পরেই মা-বাবার স্থান দিয়েছেন। মা-বাবার দিকে ভালবাসার দৃষ্টিতে তাকিয়ে থাকলেও আল্লাহ একটি কবুল হজ্বের সওয়াব দান করেন। আমাদের বুঝা উচিৎ মা-বাবার স্থান কোথায়। আমি মনে করি যে সন্তানের সাথে বাবা-মায়ের দোয়া থাকে তাকে কেউ ঠেকাতে পারে না। আজকে এখানে আমাদের সাংবাদিক রাজু আহমেদের মায়ের রুহের মাগফেরাত কামনায় আমরা এখানে এসেছি। আমি সবার কাছে অনুরোধ করবো আপনারা তার জন্য এমন ভাবে দোয়া করবেন, যে ভাবে আপনি মারা গেলে আপনার জন্য অন্য মানুষদের কাছ থেকে দোয়া কামনা করবেন। আল্লাহ যেন তার পরিবারের সকলকে এই শোক সহ্য করার তৌফিক দান করেন।

দোয়া অনুষ্ঠানে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মোহাম্মদ বাদল, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, শহর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেনর ভূইয়া সাজনু, মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক শাহ নিজাম, জেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসমায়েল রাফেল, জেলা ছাত্রলীগর সাবেক সভাপতি সাফায়েত আলম সানী, জেলা যুবলীগ নেতা কাউসার আহমেদ, দক্ষিণ সস্তাপুর পাঞ্চায়েত সভাপতি মোজাম্মেল হক তালুকদার, বাইতুল আকসা জামে মসজিদের সভাপতি আবু তাহের মজুমদার ও সাধারণ সম্পাদক মো. আলতাফ হোসেন সহ মুসুল্লিগণ উপস্থিত ছিলেন।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়