শনিবার, এপ্রিল ১৩, ২০২৪
spot_img

লীজের জমি নিয়ে সংঘর্ষ, ছাত্রলীগ সম্পাদক-সহ ১৩ জনের নামে মামলা

সংবাদ১৬.কমঃ নারায়নগঞ্জের আড়াইহাজার উপজেলার সত্যভান্দি মোল্লাপাড়া গ্রামে লীজের জমি দখলকে কেন্দ্র করে বিবাদমান দুই পরিবারের মধ্যে সংঘর্ষ ঘটনায় মামলা হয়েছে।

শুক্রবার সকালে ভুক্তভোগী দেলোয়ার হোসেন বাদী হয়ে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ ৯ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ৩/৪ জনের নাম উল্লেখ করে আড়াইহাজার থানায় মামলাটি দায়ের করেন।

মামলার বরাত দিয়ে পুলিশ জানায়, দুপ্তারা ইউনিয়নের সত্যভান্দি মোল্লাপাড়া গ্রামের দেলোয়ার হোসেনের পিতা আবু তাহেরের নামে লীজকৃত ৭৩ শতাংশ  জমিতে তার পরিবার মুরগী ও গরুর ফার্ম করে ১৯৮৫ সাল থেকে ভোগদখল করে ব্যবসা করে আসছে। পার্শবর্তী মুসা মিয়া ও তার ছেলে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, মামুন, সুমন, মৃত ওহাব মিয়ার ছেলে আমজাত হোসেন, রহিম মিয়া, সুবান মিয়া, মনির হোসেন, জুনায়েত হোসেন সংঘবদ্ধ হয়ে জমিটি জোরপূর্বক দখলে নেয়ার জন্য প্রায়শই তাদের মারপিট করে থাকে।

এ অবস্থায় ভূক্তভোগিরা ২০২০ সালে নারায়ণগঞ্জ আদালতে সিআর মামলা (মামলা নং ২০৮/২২) দায়ের করেন। মামলা তুলে নেয়ার জন্য প্রতিপক্ষরা তাদের ক্ষতিসাধনসহ বিভিন্নভাবে হুমকী-দমকী দিতে থাকে। মামলা তুলে নেয়ার প্রস্তার প্রত্যাখান করলে গত মঙ্গলবার(২৯ আগস্ট)উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, মামুন, সুমন, আমজাত হোসেন, রহিম মিয়া, সুবান মিয়া, মনির হোসেন, জুনায়েত হোসেনসহ আরও ৩/৪জন দেশিয় অস্ত্রে সজ্জিত হয়ে তাদের উপর হামলা চালায়। এতে দেলোয়ার হোসেন, তার ছোট ভাই আনোয়ার হোসেন, মাছুম, সম্রাট, বোন হাসিনা আক্তার ও তার পিতা আবু তাহের গুরুতর আহত হয়। এদের মধ্যে আনোয়ারকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে আশঙ্কাজনক অবস্থার কারণে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বাকিদের স্থানীয়ভাবে চিকিৎসা করা হয়েছে। হামলাকারীরা তাদের বাড়িঘরে প্রবেশ করে মূল্যবান আসবাবপত্রের ক্ষতিসাধন করার অভিযোগ করে।

ভুক্তভোগী হাসিনা আক্তার বলেন, বৃহস্পতিবার লিখিত অভিযোগ দেয়ার খবর প্রতিপক্ষ সাদ্দাম হোসেন ও তাদের ভাইদের কাছে পৌছালে ওই দিন ফের তার পরিবারের লোকজনের উপর টেটা, বল্লমসহ ধারালো অস্ত্র নিয়ে হামলা করে।

তবে হামলার বিষয়টি  অস্বীকার করে গণমাধ্যমকে এ ব্যপারে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, “জায়গা-জমি সংক্রান্ত বিষয় নিয়ে নিজেদের মধ্যেই ঝামেলা হয়েছিলো। যার সাথে ঝামেলা হয়েছে তিনি আমার চাচা হন। তারা আমার উপর হামলা করেছিলো।

আড়াইহাজার থানার ওসি ইমদাদুল ইসলাম তৈয়ব জানান, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়