শনিবার, জুলাই ১৩, ২০২৪
spot_img

অবৈধভাবে বালু উত্তোলন, নৌ পুলিশের অভিযান

আড়াইহাজার প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের আড়াইহাজারের মেঘনা নদীর শাখা থেকে অবৈধভাবে বালু উত্তোলনের সময় নৌ পুলিশ অভিযান চালিয়ে বালু উত্তোলনের ড্রেজার মেশিন জব্দ করেছে।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) এ তথ্য নিশ্চিত করেছেন খাগকান্দা নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ আসাদুজ্জামান।

জানা যায়, স্থানীয় ক্ষমতাসীন বিভিন্ন প্রভাবশালী ব্যক্তিদের নিয়ন্ত্রণে থাকা ড্রেজারের মাধ্যমে দীর্ঘদিন ধরে মেঘনা নদীর উচিতপুরা কাদিরদিরে কুটিবাড়ি এলাকার শাখা নদী থেকে বালু উত্তোলন করে আসছিল একটি মহল। এতে করে নদীর দুপাশ ভাংছে এবং বালু উত্তোলন করে অবৈধভাবে বিক্রি করে প্রভাবশালীরা মাসে মাসে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে।

এতে বার বার স্থানীয়রা জানালেও প্রশাসন কোন ব্যবস্থা না নেয়ায় এরা বেপরোয়াভাবে বালু উত্তোলন করে নদীর দুপাশে ভাঙনের সৃষ্টি করছে। হুমকির মুখে পড়ে স্থানীয় কৃষি জমি ও বাসিন্দারা আছে বিপাকে।

জনগনের অভিযোগের ভিত্তিতে পানি উন্নয়ন বোর্ডের দেয়া তথ্যমতে খাগকান্দা নৌ পুলিশ ফাঁড়ির সদস্যরা এ অভিযান চালায়।

খাগকান্দা নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ আসাদুজ্জামান জানান, পানি উন্নয়ন বোর্ডের দেয়া তথ্যে আমরা এ অভিযান চালাতে গিয়ে ঘটনার সত্যতা পাই। অভিযান টের পেয়ে ড্রেজার, ট্রলার পাইপগুলো রেখে পালিয়ে যায় বালু উত্তোলনকারীরা। আমরা এসব মালামাল জব্দ করেছি। নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করার চেষ্টা করা হলে সে যেই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়