শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
spot_img

জবিতে চালু হচ্ছে স্প্যানিশ ভাষার সার্টিফিকেট কোর্স

জবি প্রতিনিধিঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ এর সাথে সোমবার (২৮ আগস্ট’২৩) স্পেন দূতাবাসের উপ-প্রধান সিলেস ফার্নান্দেজ প্যালাসিওস ইগনাসিও সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

এসময় আধুনিক ভাষা ইনস্টিটিউট, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ২০২৪ সালের জানুয়ারি থেকে স্প্যানিশ ল্যাঙ্গুয়েজ কোর্স চালু করার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয় এবং স্পেন দূতাবাসের উপ-প্রধান সিলেস ফার্নান্দেজ প্যালাসিওস ইগনাসিও ন্যাটিভ ফ্যাকাল্টি প্রেরণের ব্যাপারে সর্বোচ্চ সহযোগিতা করবেন বলে অভিমত ব্যক্ত করেছেন। জানুয়ারি ২০২৪ এর আগেই সব ধরণের আনুষ্ঠানিকতা কাজ শেষ করার কথাও জানান তিনি।

আধুনিক ভাষা ইনস্টিটিউট, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পরিচালক খন্দকার মোন্তাসির হাসান, সাবেক পরিচালক অধ্যাপক ড. প্রতিভা রানী কর্মকারসহ অন্যান্য শিক্ষকবৃন্দ, প্রক্টর, পরিচালক (অর্থ ও হিসাব) সহ অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

এবিষয়ে আধুনিক ভাষা ইন্সটিটিউটের পরিচালক খন্দকার মোন্তাসির হাসান বলেন, আজকের আলোচনার মাধ্যমে জানুয়ারি ২০২৪ থেকে স্প্যানিশ ল্যাংগুয়েজ কোর্স চালু করার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়েছে। এবছরের মধ্যে যাবতীয় অফিসিয়াল কাজ শেষ করা হবে।

স্পেন দূতাবাস থেকে ফ্যাকাল্টি দেওয়ার বিষয়েও তারা রাজি হয়েছেন। আশা করছি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আধুনিক ভাষা ইন্সটিটিউটে সার্টিফিকেট কোর্স ইন স্প্যানিশ ল্যাংগুয়েজ চালুর মাধ্যমে শিক্ষার্থীদের ভাষা শিক্ষার নতুন দ্বার উন্মোচিত হবে এবং পর্যায়ক্রমে আরো অন্যান্য ভাষা চালু হবে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়