রবিবার, মে ১৯, ২০২৪
spot_img

জবিতে “বুড়িগঙ্গা’” সাহিত্য ম্যাগাজিনের মোড়ক উন্মোচন

উবায়েদুল হক (শুভ) জবি প্রতিনিধিঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদ কর্তৃক প্রকাশিত ত্রৈমাসিক সাহিত্য ম্যাগাজিন ‘বুড়িগঙ্গা’র মোড়ক উন্মোচন করা হয়েছে। রবিবার (২৭ আগস্ট) বেলা ১২:৩০ মিনিটে  বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সভাকক্ষে অনুষ্ঠানের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ (ট্রেজারার) অধ্যাপক ড. কামালউদ্দিন আহমদ এ ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করেন।

এ সময় অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাথে বুড়িগঙ্গা নদীর একটা সম্পর্ক রয়েছে। সেক্ষেত্রে বুড়িগঙ্গা নামে ম্যাগাজিনটির নামকরণ করা সার্থক হয়েছে। যতদিন জগন্নাথ থাকবে ততদিন যেন এই নামটা থাকে। সবমিলিয়ে আমি এ ম্যাগাজিনের জন্য শুভকামনা করছি৷

অসমাপ্ত আত্মজীবনী, কারাগারের রোজনামচা, আমার দেখা নয়া চীন বই  পড়ার উপদেশ দিয়ে তিনি বলেন, বঙ্গবন্ধুর ৩টা বইয়েই রয়েছে সঠিক ইতিহাস। তোমরা যদি এটা না পড়ে থাক, এটা তোমাদের ব্যর্থতা।

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস, প্রধান প্রকৌশলী মোঃ হেলাল উদ্দিন পাটোয়ারী, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম ফরাজী, সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন, ডেপুটি রেজিস্ট্রার হেদায়েত উল্লাহ তুর্কি, নির্বাহী প্রকৌশলী অপূর্ব কুমার সাহা, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদের সভাপতি লেখক আলিমুল হক, সহ-সভাপতি  ও দৈনিক মানবকন্ঠের সাংবাদিক মিনহাজুল ইসলাম সহ অন্যান্য লেখক সাহিত্যিকবৃন্দ প্রমুখ।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়