সোমবার, জুলাই ১৫, ২০২৪
spot_img

সাভারে জমি নিয়ে বিরোধ, হামলায় আহত কমপক্ষে ৫ জন

সাভার প্রতিনিধিঃ জমি নিয়ে বিরোধের জের ধরে সাভারে যমযমনুর সিটিতে হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। এঘটনায় সন্ত্রাসীদের পিটুনিতে আহত হয়েছে অন্তত পাঁচ জন। ২৬ আগস্ট শনিবার দুপুরে সাভারের বনগাঁও ইউনিয়নের চান্দুলিয়া এলাকায় যমযমনুর সিটিতে এ হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়,গত কয়েকদিন ধরে চান্দুলিয়া এলাকায় যমযমনুর সিটি কতৃপক্ষ নিজেদের জমিতে শ্রমিক নিয়ে বাউন্ডারির কাজ করছিলেন। পরে স্থানীয় আলম নগর হাউজিং এর ভাড়াটে একদল সন্ত্রাসী ওই এলাকায় গিয়ে ইট পাটকেল নিক্ষেপ করে পাঁচ জনকে পিটিয়ে আহত করে। এসময় তারা চেয়ার ও বাই সাইকেল ভাঙচুর করে লুটপাট করে।

যমযমনুর সিটি কতৃপক্ষ আহতদের দ্রুত উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করে। এদিকে সন্ত্রাসীদের ইটপাটকেল নিক্ষেপ করার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এঘটনায় ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

যমযমনুর সিটি কতৃপক্ষ জানায়, সিটি ও আলমনগর হাউজিং এর মধ্যে জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসলে সম্প্রতি সাভার মডেল থানায় উভয় পক্ষের মাঝে আলোচনার মাধ্যমে সমাধান করা হয়। পরে যমযমনুর সিটি সম্প্রতি তাদের জমির সীমানায় টিন দিয়ে বাউন্ডারির কাজ শুরু করলে একদল সন্ত্রাসী সেখানে হামলা চালায়। হামলার জন্য আলম নগর হাউজিং কোম্পানীকে দায়ী করেছেন যমযমনুর সিটি। তারা এঘটনায় সন্ত্রাসীদের কঠোর শাস্তি দাবি করেছেন।

এবিষয়ে সাভার মডেল থানার ওসি দীপক চন্দ্র সাহা বলেন, অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। সাভার মডেল থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়