বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
spot_img

সাভার আওয়ামীলীগের উদ্যোগে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী পালিত

মো.মাইনুল ইসলামঃ সাভার বিরুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস এবং বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া আলোচনা ও গণভোজের আয়োজন  করা হয়েছে।

১৮ আগস্ট শুক্রবার বিকাল ৩ ঘটিকায় বিরুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সকলের জন্য দোয়া করা হয়। তাদের রুহের  মাগফেরাত কামনা করে দোয়ার পর গণ-ভোজের আয়োজন করা হয়।

দোয়া ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন আব্দুল হালিম মোক্তার, সভাপতি বিরুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগ। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা- ১৯ আসনের সাংসদ ডা.এনামুর রহমান এমপি, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী।

মুখ্য  আলোচক হিসাবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনজুরুল আলম রাজিব।

এসময়  মনজুরুল আলম রাজীব বলেন,  এটা শোকের মাস। ১৯৭৫   সালের ভয়াল ১৫ ই আগস্ট এক কাল রাত্রে বঙ্গবন্ধুকে স্বপরিবারে  হত্যা করেছে ঘাতকের দল। তাই আমরা শোকাহত। বঙ্গবন্ধুসহ যাদেরকে হত্যা করা হয়েছে সেই খুনিরা যেন কোন ক্রমেই  রক্ষা না পায় সে জন্য শেখ হাসিনা সরকার কে আবারও ক্ষমতায় আনতে হবে, নৌকায় ভোট দিতে হবে। বাকি খুনিদের দেশে এনে ফাঁসি কার্যকর করার দাবি জানান তিনি।

প্রধান অতিথির বক্তব্যে ডা. এনামুর রহমান এমপি, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী বলেন, এই শোকের মাসে আমি একটি কথাই বলতে চাই, দেশে যত দিন আওয়ামী লীগ সরকার  ক্ষমতায় থাকবে ততদিন আপনারা শান্তিতে বসবাস করতে পারবেন। বহু উন্নয়নের মাইল ফলক হিসেবে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার  বিকল্প নেই। এ সরকার যদি ক্ষমতায় না আসতে পারে, তবে উন্নয়নের ধারা থেমে  যাবে। তখন আর মানুষ সুখে শান্তিতে বসবাস করতে পারবে না। সন্ত্রাস নৈরাজ্য বেড়ে যাবে, আর কখনো শান্তি খুঁজে পাবে না। ঘরে ঘরে নৈরাজ্য  মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদে ভরে যানে। এই জন্য আওয়ামী লীগ তথা শেখ হাসিনা সরকারকে আবারো ক্ষমতায় আনতে হবে।

উপস্থিত আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে শুভেচ্ছা বক্তব্য রাখেন আমিরুল হাসান কামাল, সিনিয়র সহ-সভাপতি ঢাকা জেলা আওয়ামী লীগ। শুভেচ্ছা বক্তব্য রাখেন, আলহাজ্ব সেলিম মন্ডল ত্রান ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক, ঢাকা জেলা আওয়ামী লীগ ও  চেয়ারম্যান বিরুলিয়া ইউনিয়ন পরিষদ।

উপস্থিত ছিলেন, বিরুলিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সাইদুর রহমান সুজন, বিরুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মালেক, বিরুলিয়া ৬ নং   ওয়ার্ডের সভাপতি আলী আহমেদ ও  সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান লিটন,   সাভার উপজেলার স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নজরুল ইসলাম, স্বেচ্ছা সেবক লীগের  সহ-সভাপতি মামুন মাদবর সহ আওয়ামী লীগ স্বেচ্ছা সেবক লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও কৃষক লীগ সহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়