শুক্রবার, মার্চ ১, ২০২৪
spot_img

একই পরিবারের দুই সন্তান প্রতিবন্ধী

ফরিদপুর প্রতিনিধিঃ ফরিদপুরের চরভদ্রাসনে মৃত মোজাফফর  বেপারীর দুই সন্তান  প্রতিবন্ধী হওয়ায় মানবেতর জীবনযাপন করছেন। প্রতিবন্ধী সন্তান নিয়ে পরিবারটি চরম দুঃখ-কষ্টের মধ্যে দিন যাপন করছে।

জানা যায়, চরভদ্রাসন  উপজেলার সদর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের কে এম  ডাংগী গ্রামের মৃত মোজাফফর  বেপারী ৪০ বছর আগে বিয়ে করেন। বিয়ের পর তাদের ঘরে এক-এক করে ৩টি ছেলে ও দুটি মেয়ে  সন্তানের জন্ম হয়।

তাদের মধ্যে দুটি ছেলে শারীরিক প্রতিবন্ধী। তাদের মধ্যে একজন  উঠে দাঁড়াতে পারে, আরেকজন উঠে দাঁড়াতে   পারে না। তবে অর্থের জন্য তাদের দুজনের একজনকেও চিকিৎসা করাতে পারছেনা।

প্রতিবন্ধী বড় সন্তান গিয়াস ব্যাপারী ( ২২)ও প্রতিবন্ধী ছোট সন্তান হৃদয় ব্যাপারী (১৭) মৃত্যুর প্রহর গুনছে।একই পরিবারের ২ টি শারীরিক প্রতিবন্ধী সন্তান জন্ম নেয়ায় সমাজে তারা অন্যান্য ছেলে-মেয়ের মতো চলতে পারে না, মিশতে পারে না। সব সময় বাড়িতে থেকে সময় কাটাতে হয় তাদের।

প্রতিবন্ধীদের মা মমতাজ  বেগম জানান, একটি স্বাভাবিক সন্তান মানুষ করতে খুব কষ্ট করতে হয়। কিন্তু  ২টি প্রতিবন্ধী সন্তানকে নিয়ে যে মানসিক ও শারীরিক যন্ত্রণায় ভুগেছি, তা ভাষায় প্রকাশ করা যায় না।

এ বিষয়ে ওই ওয়ার্ডের  মেম্বার মোঃ কামরুল হাসান  বলেন,  এ বিষয়টা আমি জানতাম না। আপনাদের মাধ্যমে জানলাম।  এখন থেকে সরকারি যত সুযোগ সুবিধা আছে এবং আসবে আমি তাদেরকে দেয়ার চেষ্টা করব, এবং আমি এখন থেকে তাদের খোঁজখবর নিব।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়