মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
spot_img

জানাজা নিয়ে সংঘাত, মামলা থেকে রেহাই পায়নি সাংবাদিক

কক্সবাজার জেলা প্রতিনিধিঃ কক্সবাজারের চকরিয়ায় কর্মরত এবং অতি পরিচিত সাংবাদিকমুখ যথাক্রমে আবদুল মজিদ (দৈনিক মানবকন্ঠ ও স্থানীয় দৈনিক ইনানী) ওমর আলী (দৈনিক নয়াদিগন্ত ও দৈনিক বাঁকখালী), ইকবাল ফারুক (দৈনিক আলোকিত বাংলাদেশ ও দৈনিক পূর্বদেশ) এবং এ কেএম বেলাল উদ্দিনকে (ডেইলী মুসলিম টাইমস ও দৈনিক কক্সবাজার সংবাদ) আল্লামা সাঈদীর গায়েবানা জানাজা শেষে সৃষ্ট নিন্দনীয় ঘটনার মামলা করা হয়।

তাদের আসামী করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার-জেইউসি (রেজি নং চট্টো ২৫৭৫) এর সভাপতি অ্যাডভোকেট জি এ এম আশেক উল্লাহ, সহ-সভাপতি এম আর মাহবুব, সাধারণ সম্পাদক মোস্তফা সরওয়ার, যুগ্ম সম্পাদক সরওয়ার সাঈদ ও কোষাধ্যক্ষ ছৈয়দ আলম।

এক যুক্ত বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, চকরিয়ায় কারা ঘটনা ঘটিয়েছে তা ইতোমধ্যেই পত্রপত্রিকায় প্রকাশিত সংবাদে পরিষ্কার হয়েছে। এমতাবস্থায় উল্লেখিত চার জন সাংবাদিককে মামলায় জড়িত করায় পুলিশের ভুমিকা নিয়ে ব্যাপক প্রশ্ন সৃষ্টি হয়েছে। নেতৃবৃন্দ মনে করেন-সাংবাদিকদের মামলায় জ়ড়িয়ে দেয়া কোন মহলের ইশারা ও প্রতিহিংসা থেকে হতে পারে।

চকরিয়ায় প্রেস-পুলিশ-প্রশাসন সম্পর্ক বরাবরই সুন্দরের মানদণ্ডে বিদ্যমান। নেতৃবৃন্দ এই পরিবেশ বজায় রাখতে অবিলম্বে এই চার সাংবাদিককে মামলা থেকে অব্যাহতি দিতে জোর দাবি জানান।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়