শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
spot_img

সোনারগাঁয়ে অবৈধ জুস কারখানায় যৌথ অভিযান, জরিমানা

সংবাদ১৬.কমঃ নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে পিরোজপুর এলাকায় অবস্থিত একটি পরিত্যক্ত ভবনে দীর্ঘদিন ধরে অবৈধভাবে ওয়েল কাম স্টার ফুট ও বিডি রয়েল নামে বিষাক্ত জুসের কারখানা তৈরি করে প্রস্তুত বিষাক্ত জুস দেশের বিভিন্ন প্রান্তে সরবরাহ করে যাচ্ছে। যে-সকল জুস পান করে দেশের লক্ষলক্ষ শিশুসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে হাজার হাজার মানুষ।

অভিযানে অবৈধ জুস কারখানার মালিক সোনারগাঁ উপজেলার সাদিপুর ইউনিয়নের কাজিপাড়া গ্রামের এবায়েদ উল্লাহ মিয়ার ছেলে আফজাল হোসেন (লিলন চৌধুরী) (২৯) কে আড়াই লক্ষ টাকা জরিমানা করা হয়।

৯ মার্চ বৃহস্পতিবার সকাল ১০ ঘটিকা থেকে দুপুর পর্যন্ত র‍্যাব-১১ ও ভোক্তাধিকার সংরক্ষণ অধিদপ্তরের যৌথ অভিযানে নেতৃত্ব দেন র‍্যাব-১১ এর উপ-অধিনায়ক মেজর মো: সানরিয়া চৌধুরী ও জাতীয় ভোক্তাধিকার সংরক্ষণ অধিদপ্তরের নারায়ণগঞ্জ জেলা সহকারী পরিচালক মোঃ সেলিমুজ্জামান।

অভিযানকালে পরিত্যক্ত ওই ভবন থেকে জুস তৈরির বিষাক্ত কেমিক্যাল ও প্লাস্টিক বোতল ভর্তি আনুমানিক প্রায় ১৪ হাজার লিটার জুস জব্দ করে আভিযানিক দল।

জব্দকৃত জুস ও মালামালের মধ্যে, রয়েল মেঙ্গো ড্রিংকস ৪ হাজার লিটার, প্রিন্সেস লিচি ২ হাজার লিটার, অরেঞ্জ ড্রিংক ৩ হাজার লিটার, রয়েল লিচি ১ হাজার লিটার, লিচি গ্লাস কাপ ১ হাজার লিটার, অরেঞ্জ গ্লাস কাপ ৩ হাজার লিটার, খালি বোতল ৫ হাজার পিছ, ১০ হাজার মোরক ও জুস তৈরির ২০ কেজি কেমিক্যাল ওই ভবনের সামনে তাৎক্ষনিক নষ্ট করে আগুন দিয়ে পুরিয়ে ফেলা হয়।

ভোক্তাধিকার সংরক্ষণ অধিদপ্তরের নারায়ণগঞ্জ জেলা সহকারী পরিচালক মোঃ সেলিমুজ্জান বলেন, শিশুখাদ্য বিষাক্ত জুস কারখানা থেকে প্রায় ১৪ হাজার লিটার পানিয় জব্দ করে আগুনে পুরে ফেলা হয়েছে। বিষাক্ত কেমিক্যাল দিয়ে পণ্য তৈরি ও অনুমোদনহীন কারখানাগুলোর বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

র‍্যাব-১১, উপ-অধিনায়ক মেজর মো: সানরিয়া চৌধুরী বলেন, অবৈধভাবে বিভিন্ন রকমের বিষাক্ত কেমিক্যাল দিয়ে তৈরি জুস ও শিশুখাদ্য যারা দেশের বিভিন্ন এলাকায় ছড়িয়ে দিয়ে টাকা উপার্জন করছে তাদের বিরুদ্ধে আমাদের এ অভিযান চলমান থাকবে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়