বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪

নারায়ণগঞ্জে রাজপথের সক্রিয় যোদ্ধার নাম খাইরুল ইসলাম

সংবাদ সিক্সটিনঃ নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনের আগে থেকেই রাজপথে সক্রিয় যোদ্ধা ছিলেন খাইরুল ইসলাম সজিব। শত বাঁধা বিপত্তির মধ্যদিয়েও দলীয় কর্মসূচিতে তার ভূমিকা ছিলো দৃষ্টি নন্দন।

স্বৈরাচার সরকার বিরোধী আন্দোলনে নারায়ণগঞ্জে বিগত দিনগুলোতে রাজপথে থেকে দায়িত্ব পালন করে আসছেন জেলা যুবদলের সহ-সভাপতি খাইরুল ইসলাম সজিব। ইতোমধ্যে বৈষম্যবিরোধী ছাত্রজনতার আন্দোলনে নিজের জীবনের কথা না ভেবে দেশ রক্ষায় পুলিশের বুলেটের সামনে ছিলেন জেলা যুবদলের এই নেতা।

গতবছর আওয়ামী সরকার বিরোধী আন্দোলনে সজিবের নেতৃত্বে ছাত্রদল ও যুবদল নেতারা রাজপথ দখলে রেখেছিলেন। শুধু নারায়ণগঞ্জ নয়, সোনারগাঁ থেকে বিপুল পরিমাণ নেতাকর্মীদের সাথে নিয়ে ঢাকার আন্দোলনেও সজিবের ভূমিকা ছিলো অত্যন্ত গুরুত্বপূর্ণ। কেন্দ্রীয় সকল কর্মসূচিতে অংশ নিতে ঢাকায় চলে যাওয়া ছিলো তার রুটিন।

নারায়ণগঞ্জে হরতাল ও অবরোধের মতো কর্মসুচিগুলোর মধ্যে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের কাঁচপুর এলাকা দখলে রাখতেন খাইরুল ইসলাম সজিব। ২০২৩ সালের ২৯ আগষ্ট জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পাওয়াই বহন করে তার কর্ম পরিচিতি। তার বাহিনী ছিল জেলা জুড়ে। যুবদলের দায়িত্ব নেওয়ার পর পূনরায় দলকে সুসংগঠিত করতে মাঠে নামেন অকুতোভয় এই সৈনিক।

২০২৩ সালের ২৮ অক্টোবর সংঘর্ষ’র পর হরতাল অবরোধে কঠোর ভূমিকা পালন করেছেন তিনি। সে সময় সজিবকে শুধু পুলিশ দিয়ে গ্রেফতার’ই নয়, ধরিয়ে দিতে পারলে লক্ষ টাকা পুরষ্কিত করবে বলেও ফেসবুকে ঘোষণা দেন নারায়ণগঞ্জ এবং সোনারগাঁয়ের একাধিক নেতা। পুলিশি গ্রেফতার এবং আওয়ামীলীগের সন্ত্রাসীদের হামলার সম্ভাবনার নিশ্চিয়তাও দমিয়ে রাখতে পারেনি খাইরুল ইসলাম সজিবকে।

এখানেই শেষ নয়, বৈষম্যবিরোধী আন্দোলন সংঘাতে রূপ নিলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে ছাত্রজনতার পাশে দাড়ান সজিব। ছাত্র জনতাকে নিয়ে ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক অচল করে দিতে ভুল করেননি তিনি। সরকার বিরোধী প্রতিটি আন্দোলনে সকল নেতাকর্মীদের সাথে নিয়ে নিরঙ্কুশ দায়িত্ব পালন করেছেন খাইরুল ইসলাম সজিব।

বিগত দিনে তার কর্মী বাহিনীর কেউ গ্রেফতার হলে জেলখানায় খোঁজ-খবর নেয়া-সহ তাদের পরিবারের দায়িত্ব নিতেন খাইরুল ইসলাম সজিব। কর্মী বান্ধব জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি খাইরুল ইসলাম সজিবের খ্যাতি আজ সারা নারায়ণগঞ্জ জুড়ে। রাজনৈতিক বিশ্লেষকদের মতে খাইরুল ইসলাম সজিবের মতো নেতৃত্বই পারে আগামী দিনে সুন্দর বাংলাদেশ গড়ায় প্রত্যেক ব্যক্ত করতে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়