শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪

পলাতক আসামী প্রতারক কামালের বিরুদ্ধে সমন জারি

স্টাফ রিপোর্টারঃ বিভ্রান্তিকর ও মিথ্যা তথ্য প্রচার করে মানুষকে সামাজিক ভাবে হেয় অপদস্ত এবং মান সম্মান ক্ষুন্নকারী চিহ্নিত প্রতারক কামাল প্রধান নিবন্ধনহীন দৈনিক আজকের নীলকণ্ঠ পত্রিকায় জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় মহাসচিব ও দৈনিক অপরাধ রিপোর্টের সম্পাদক খন্দকার মাসুদুর রহমান দিপুর বিরুদ্ধে মানহানিকর সংবাদ প্রচার করে।

মাসুদুর রহমান দিপু, নারায়ণগঞ্জ বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট প্রথম আমলী আদালতে মামলা দায়ের করেন। যার সি.আর নং-৫৮৪/২৩। আদালতে প্রাথমিক ভাবে সত্যতা প্রমাণিত হওয়ায় আসামী কামাল প্রধানের বিরুদ্ধে বিজ্ঞ আদালত সমন জারি করেছে।

মামলার আরজিতে জানা যায়, ষড়যন্ত্রের অংশ হিসেবে বাদী খন্দকার মাসুদুর রহমান দিপুর ভাবমূর্তি ব্যহত করতে গত ১৪ এপ্রিল কামাল প্রধানের ভারপ্রাপ্ত সম্পাদনায় নিবন্ধনহীন দৈনিক আজকের নীলকণ্ঠ পত্রিকায় মিথ্যা সংবাদ পরিবেশেন করলে বাদী ব্যক্তিগত,  পারিবারিক ও সামাজিক এবং রাজনৈতিক ভাবে হেয় প্রতিপন্ন হয়েছেন। অনৈতিক সুবিধার জন্য সাংবাদিক দিপুর ছবিসহ উদ্দেশ্য প্রণোদিত ভাবে মিথ্যা সংবাদ প্রচারের ফলে বাদীর আত্মীয়-স্বজন, শুভাকাঙ্খি ও সাংবাদিক মহল ব্যথিত ও মর্মাহত হয়।

এই মর্মে গত ৭ মে কামাল প্রধানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ইস্যু এবং পুলিশ কর্তৃক গ্রেফতার করে ৫০০/৫০১/৫০২ দঃ বিঃ ধারায় সাজা প্রদান করার জন্য বিজ্ঞ আদালতের কাছে সাংবাদিক দিপুর আইনজীবি আবেদন করলে আদালত আগামী ১১ জুন পরবর্তী ধার্য তারিখে কামাল প্রধানকে স্ব-শরীরে হাজির হওয়ার নির্দেশ প্রদান করে সমন জারি করে।

উল্লেখ্য যে, কামাল প্রধান একজন চিহ্নিত প্রতারক ও মামলাবাজ এবং অপপ্রচারকারী। কামাল প্রধানের রয়েছে সন্ত্রাসী বাহিনীসহ একটি প্রতারকচক্র। বিভিন্ন মানুষকে ফাঁদে ফেলে ব্ল্যাকমেইলিং সহ চাঁদাবাজি করে আসছে।

কামাল প্রধানের বিরুদ্ধে বিভিন্ন থানা ও আদালতে একাধিক মামলা রয়েছে এবং কয়েকটি মামলা বিচারাধীন। বর্তমানে কামাল প্রধান পলাতক রয়েছে এবং পলাতক অবস্থায় নিজের ও কয়েকটি ফেইক ফেসবুক আইডি দিয়ে সমাজের উল্লেখ্যযোগ্য মানুষদের সম্মানহানী করে যাচ্ছে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়