শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪

প্রতারক কামালের বিরুদ্ধে ১৬ মে চেক জালিয়াতি মামলার রায়

স্টাফ রিপোর্টারঃ অর্থ কেলেঙ্কারি সাজাপ্রাপ্ত আসামি প্রতারক কামাল প্রধানের বিরুদ্ধে একটি চেক জালিয়াতি মামলার রায় ঘোষণা করা হবে আগামী ১৬ মে। বিজ্ঞ ৩ নং যুগ্ম দায়রা জজ আদালতে এন আই এক্ট ১৩৮ ধারায় সেশন ৮৮৬/১৯ মামলার রায় হবে বলে আদালত সূত্রে জানা গেছে।

ঘটনার বিবরণে জানা যায়, পশ্চিম ভোলাইলের মোঃ নুরুল ইসলামের ছেলে মোঃ সোহেল রানা প্রধান এর কাছ থেকে দিগু বাবুর বাজারে দোকান দেয়ার কথা বলে পাঁচ লাখ টাকা নেয় কামাল প্রধান। দোকান না দিতে পারলে এই মর্মে শর্ত সাপেক্ষে বিগত ২০১৮ সালের ৩১ মে একটি চেক প্রদান করেন। চেক নং এসবিএলআর ২৮৪৯৭৪৩। সঞ্চয়ী হিসাব নং ৯২৪৯। প্রতারক কামাল প্রধান পরবর্তীতে দোকান না দিয়ে টাকা মেরে দেয়। এরপর চেকটি ব্যাংকে ডিজঅনার হলে ভুক্তভোগী আদালতে মামলা দায়ের করেন। মামলাটি ৮৮৬/১৯ বর্তমানে বিচারে রয়েছে এবং আগামী ১৬ মে রায় হওয়ার কথা রয়েছে।গত ২৭ এপ্রিল রায় হওয়ার কথা থাকলেও আদালত পরবর্তী তারিখ ধার্য করলে প্রতারক কামাল প্রধান ফেসবুক লাইভে এসে আদালতের বিচারক কে নিয়ে মন্তব্য করে বসে এবং মামলার বাদী সহ বিভিন্ন বিশিষ্টজনদের নিয়ে অপপ্রচার চালায়।

এছাড়াও মামলার বাদী মোঃ সোহেল রানা প্রধান এর বিরুদ্ধে দীর্ঘদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম সহ রাস্তা ঘাটে  পোষ্টার ও পত্রিকায় মিথ্যা বানোয়াট কল্প কাহিনী তৈরি করে অপপ্রচার চালিয়ে মান সম্মান ক্ষুন্ন করে। এঘটনায় ভুক্তভোগী সোহেল রানা বাধ্য হয়ে প্রতারক ও অপপ্রচারকারী কামাল প্রধানের বিরুদ্ধে মানহানি মামলা দায়ের করেন। ৫০০/৫০১ ধারায় সি আর মামলা ৫৯১/১৯ দায়ের করেন। মামলাটি বর্তমানে বিচারাধীন রয়েছে।

ন্যায় বিচারের আশায় বাদী সোহেল রানা প্রধান আদালতের দিকে তাকিয়ে আছে এবং আর কাউকে নিয়ে যেন কোন ধরনের অপপ্রচার সহ কারো সাথে যেন প্রতারনা করতে না পারে কামাল সেই প্রত্যাশায় আদালত সঠিক ও সত্যের পথে রায় ঘোষণা করবে বলে বাদী আশাবাদী। এদিকে প্রতারক কামাল প্রধান রায় ঘোষণার আগেই গা ঢাকা দিয়েছেন এবং পলাতক রয়েছে। প্রতারক কামাল প্রধানের অপপ্রচার ও হয়রানি থেকে রক্ষা পেতে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কাছেও অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী।

কামাল প্রধান নিজেকে বিভিন্ন পত্রিকার সম্পাদক ও প্রকাশক পরিচয় সহ জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক ও হিউম্যান রিসোর্স এন্ড হেলথ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক পরিচয় দিয়ে বিভিন্ন মানুষের সাথে প্রতারণা করে আসছে। এছাড়াও বিদেশ নেয়ায় কথা বলে ধোঁকা দিচ্ছে সহজ সরল মানুষদের। আদালত সূত্র বলছে, বিবাদী কামাল প্রধানের বিরুদ্ধে অর্থদণ্ড সহ জেল জরিমানা হতে পারে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়