শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪

২৪ ঘন্টার মধ্যে তিন অপহরণকারী গ্রেফতার, মাদ্রাসার শিক্ষার্থী উদ্ধার

সংবাদ সিক্সটিনঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে আদিব (১০) নামে এক মাদ্রাসা শিক্ষার্থীকে অপহরণ করেছে তার খালাতো ভাই শাহেদ। অপহরণের পর ২৪ ঘণ্টার মধ্যে সিলেট থেকে ৩ অপহরণকারীসহ ভিকটিম মাদ্রাসার শিক্ষার্থীকে উদ্ধার করেছে সোনারগাঁ থানা পুলিশ। উদ্ধারকৃত শিক্ষার্থী আদিব উপজেলার বিষ্ণাদী এলাকার শফিকুল ইসলামের ছেলে। সে বানেশ্বর্দী আরাফাত নগর মাদ্রাসায় পড়াশোনা করতো।

গ্রেফতারকৃত অপহরণকারীরা হচ্ছে, উপজেলার পরমেশ্বর্দী এলাকার আব্দুর রশিদের ছেলে মাহফুজ (৩১), বস্তল এলাকার বাবুল মিয়ার ছেলে শাহেদ (১৯) ও দৌলর্দী এলাকার শহিদুল্লাহর ছেলে রাইয়ান (১৮)।

শুক্রবার (৪ই অক্টোবর) সকালে সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ আব্দুল বারী সংবাদ সম্মেলনের মাধ্যমে জানান, মাদ্রাসার শিক্ষার্থী আদিবের বাবা বিদেশ থাকায় তার আপন খালাতো ভাই শাহেদসহ উপরোক্ত আসামীরা তাকে বিমান বন্দরে তার বাবার কাছে নিয়ে যাওয়ার কথা বলে অপহরণ করে। পরবর্তীতে ১০ লক্ষ টাকা মুক্তিপণের দাবিতে তাকে সিলেটে একটি আবাসিক হোটেলে আটক করে রাখে। ভিকটিমের পরিবারের অভিযোগের পরিপ্রেক্ষিতে তথ্য প্রযুক্তি ও বিভিন্ন তথ্যের ভিত্তিতে ভিকটিমকে উদ্ধার সহ তিন অপহরণকারীদের গ্রেফতার করতে সক্ষম করা হয় পুলিশ। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।

মাদ্রাসার শিক্ষার্থীর বাবা শফিকুল ইসলাম জানান, ছেলের অপহরণের পর তিনি বিদেশ থেকে চলে আসে। তিনি ছেলের বরাতের মাধ্যমে আরও জানান, আমি বিদেশ থেকে আসছি এ কথা বলে তার খালাতো ভাই শাহেদ ও তার ২ জন সহযোগীর মাধ্যমে চেতনানাশক ড্রিংকস খাওয়ানো হয়। পরে তাকে গাড়ি করে সিলেটের মাজার সংলগ্ন একটি আবাসিকে ঘুমের ওষুধের মাধ্যমে ঘুমন্ত অবস্থায় আটক করে। পরিবার থেকে ১০ লক্ষ টাকা মুক্তিপণ দাবী করে। পরে লিখিত অবস্থায় সোনারগাঁ থানায় অভিযোগ করলে তথ্য প্রযুক্তির মাধ্যমে আমার ছেলেকে উদ্ধার করা হয়।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল বারী জানান, মাদ্রাসা ছাত্রকে অপহরণের ঘটনায় তিন আসামিকে গ্রেফতার করা হয়েছে। তাদের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়