শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪

ভুয়া দলিল দেখিয়ে ব্যবসায়ীর প্রায় ৪৫ লাখ টাকা আত্নসাৎ, থানায় অভিযোগ

সংবাদ১৬.কমঃ প্রতারণার অভিনব কায়দায় ফাঁদ পেতে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ৪৪ লক্ষ ৮৯ হাজার টাকা হাতিয়ে নিয়ে পথে নামিয়ে দিয়েছেন ফার্মেসী ব্যবসায়ী আব্দুল হালিমকে। প্রতারক সোনারগাঁও উপজেলার পিরোজপুর ইউনিয়নের বড় নয়াগাঁও এলাকার মোস্তফা মিয়ার ছেলে উজ্জ্বল রানা।

প্রথমে ফার্মেসী ব্যবসায়ী আব্দুল হালিমের সঙ্গে সম্পর্ক স্থাপন করে পরে মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এর ভুয়া চুক্তিনামা দলিল করে ব্যবসায়ীর কাছ থেকে চুয়াল্লিশ লাখ উনানব্বই হাজার টাকা হাতিয়ে নিয়ে আত্মসাৎ করে আত্মগোপন করেছে প্রতারক উজ্জ্বল রানা। এ বিষয়ে সোনারগাঁ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী ফার্মেসী ব্যবসায়ী আব্দুল হালিম।

অভিযোগে আব্দুল হালিম বলেন, বিবাদী প্রতারক উজ্জ্বল রানা কিছু দিন পূর্বে ব্যবসায় বিনিয়োগ করার কথা বলে এবং আমি তাহার সাথে ব্যবসা করবো কিনা জিজ্ঞাসা করলে তখন আমি বিবাদীর প্রস্তাবে রাজি হই। বিবাদী বিভিন্ন তারিখ ও সময়ে বর্নিত তার ২য় স্ত্রী রেহেনা আক্তার (২৫), ৩য় স্ত্রী ইভা (২৬) উভয় সাং বড় নয়াগাঁওকে ব্যাংকের মাধ্যমে এবং নগদ সর্বমোট ৪৪,৮৯,০০০/-টাকা দেই। দীর্ঘদিন অতিবাহিত হওয়ার পরেও বিবাদী আমাকে কোন লভ্যাংশ প্রদান করেনি।

তিনি বলেন, এরই এক পর্যায়ে উপরোক্ত বিবাদী উজ্জ্বল রানা আমাকে দুইটি চেক দেখিয়ে বলে আমার নামে (০৪) চার কোটি করিয়া মোট (০৮) আট কোটি টাকা অ্যাকাউন্টে আসিয়াছে এবং দুইটি চেক প্রদান করে উক্ত টাকা উত্তোলন করতে হইলে মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এর সাথে ব্যবসায়ীক চুক্তি করতে হবে বলে জানিয়ে বিবাদী উজ্জ্বল রানা নিজেই আমার নিকট মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ লি: এর সাথে একটি চুক্তিনামা দলিল উপস্থাপন করেন। যেখানে মেঘনা গ্রুপের মালিক জনৈক মোস্তফা কামালের নাম উল্লেখ্য রয়েছে।

ভুক্তভোগী ফার্মেসী ব্যবসায়ী আব্দুল হালিম বলেন, আমার সারা জীবনের অর্জিত সম্পদ প্রতারক উজ্জ্বল রানা প্রতারণা করে আমাকে রাস্তার ফকির বানিয়ে দিয়েছে। এই প্রতারককে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করছি।

তিনি আরও বলেন, আমার কাছে যথেষ্ট মোবাইল-কল রেকর্ডসহ ব্যাংক রিসিট প্রমাণ স্বরূপ রয়েছে। এগুলো উক্ত মহামান্য আদালতে পেশ করে প্রতারক উজ্জ্বলের শাস্তি দাবিসহ পাওনা টাকা আদায়ে ভূমিকা রাখবে বলে জানান।

সোনারগাঁ থানা অফিসার ইনচার্জ মাহবুব আলম সুমন বলেন, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়