শনিবার, জুলাই ১৩, ২০২৪
spot_img

চেক জালিয়াতি মামলায় সাজাপ্রাপ্ত আসামী জোবায়ের মেহেদী পলাতক

সংবাদ সিক্সটিনঃ নারায়ণগঞ্জের  সোনারগাঁয়ে চেক জালিয়াতি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে আসামি মোঃ জোবায়ের মেহেদী সেন্টু (৬৫) পলাতক রয়েছেন।

২৭ জুন বৃহস্পতিবার নারায়ণগঞ্জ কোর্ট যুগ্ম-দায়রা জজ কাজি ইয়াসিন হাবিবের আদালত এ রায় প্রদান করেন। পলাতক আসামী জোবায়ের মেহেদী সেন্টু সোনারগাঁ উপজেলার পৌর এলাকার হাতকোপা গ্রামের মৃত মতিউর রহমানের ছেলে। বর্তমানে তিনি রাজধানীর মোহাম্মদপুর তাজমহল ১৬ নং রোডে ১২ নং বাড়িতে নিজস্ব ফ্ল্যাটে বসবাস করছেন।

মামলা সূত্রে জানা যায়, সোনারগাঁ পৌরসভা জয়রামপুর  এলাকার মৃত বশির উদ্দিন মোল্লার ছেলে সাদিকুর রহমান সেন্টু ও একই এলাকার মৃত সোনা মিয়া মোল্লার ছেলে সোহরাব মোল্লা বাদী হয়ে ২০২৩ সালে নারায়ণগঞ্জ জজ কোর্টে পৃথকভাবে ৯,০০,০০ (নয় লক্ষ) ও ৭,৫০,০০(সাত লক্ষ পঞ্চাশ হাজার) টাকার চেক জালিয়াতি মামলা দায়ের করেন। ওই মামলায় গত ২৭ জুন বৃহস্পতিবার দুটি মামলায় ২ বছর কারাদন্ডের আদেশ দেন বিজ্ঞ আদালত। আসামী মোঃ জোবায়ের রহমান সেন্টু বর্তমানে পলাতক রয়েছেন।

মামলার (৯১/২০২৩) বাদী সাদিকুর রহমান সেন্টু বলেন, আমার ছোট ভাইকে “জাপান’ পাঠানোর কথা বলে গত ৬ বছর আগে চেকের বিনিময়ে ৯,০০,০০০ (নয় লক্ষ) টাকা নিয়ে উধাও হয়ে যায় জোবায়ের। দীর্ঘদিন অপেক্ষার পর সহ্যের সীমা পেড়িয়ে আমরা দুই বছর আগে আদালতে মামলা করতে বাধ্য হই। তিনি বলেন, শুধু আমাদের সাথেই যে প্রতারণা করেছে তা নয়! আসামী জোবায়ের রহমান সেন্টু সোনারগাঁসহ বিভিন্ন এলাকা থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে অনেক পরিবারকে নিঃস্ব করে রাজধানীর মোহাম্মদপুর এলাকায় আলিসান ফ্ল্যাট কিনে আরাম-আয়েশে জীবন কাটাচ্ছেন।

একই কথা বলেন অপর মামলার (৬৩/২০২৩) বাদী মোঃ সোহরাব মোল্লা, তিনি বলেন, আমার ছেলেকে বিদেশে পাঠানোর প্রলোভন দেখিয়ে আসামী জোবায়ের ৭,৫০,০০০ (সাত লক্ষ পঞ্চাশ হাজার) নিয়ে পালিয়ে বেড়াচ্ছিলো। বিজ্ঞ আদালত তার বিরুদ্ধে সাজা ঘোষণা করেছেন। এমন প্রতারককে দ্রুত গ্রেফতার করে সাজা বাস্তবায়ন করলে অন্যান্য দালল ও প্রতারকদের হাত থেকে কিছুটা হলেও স্বস্তি পাবে দেশের সাধারণ জনগণ।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়