শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
spot_img

সু-নাগরিক হতে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার বিকল্প নাই: খোকা

সংবাদ১৬.কমঃ নারায়ণগঞ্জের সোনারগাঁ পৌরসভার ৫৬নং আদমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পুরস্কার বিতরণ করা হয়েছে। শুক্রবার (১২ই মে) বিকেলে আদমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে এ পুরস্কার বিতরণ করা হয়।

আদমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি পনির হোসেন মোল্লার সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা বলেন, সু-নাগরিক হতে হলে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার কোন বিকল্প নাই। খেলাধুলা মানুষের মনকে সচেতন করে তুলে। খেলাধুলা সমাজের অপরাধ মূলক কর্মকান্ড থেকে সমাজকে দূরে রাখে। তাই সুস্থভাবে জীবন-যাপন করতে খেলাধুলার বিকল্প নেই। তাই ভালভাবে লেখা পড়া করতে হলে শিক্ষা প্রতিষ্ঠানে খেলাধুলার সুন্দরও পরিবেশ রাখতে হবে। তিনি আরো বলেন, শিক্ষার্থীরা যদি লেখা পড়ার সাথে খেলাধুলায় মগ্ন থাকে তাহলে অনৈতিক কর্মকান্ড, সন্ত্রাস, মাদক তাদেরকে স্পর্শ করতে পারবে না।

লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা মানুষের মনকে সচেতন করে তুলে। খেলাধুলা সমাজের অপরাধ মূলক কর্মকান্ড থেকে সমাজকে দূরে রাখে। তাই সুস্থভাবে জীবন-যাপন করতে শিক্ষার্থীরা লেখাপড়ার পাশিপাশি খেলাধুলা চালিয়ে যাবে। খেলাধুলা শিক্ষার্থীদের মনকে উৎফুল্ল করে। যার ফলে বৃদ্ধি পায় শিক্ষার হারও।

এমপি খোকা বলেন, নারীর ক্ষমতায়নে জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার নিরলস ভাবে কাজ করছে। সুতরাং কন্যা সন্তানরা যাতে শিক্ষা থেকে বঞ্চিত না হয় সেদিকেও অভিভাবকদের নজর রাখতে হবে।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সোনারগাঁ পৌরসভার সাবেক মেয়র সাইদুর রহমান মোল্লা, নারায়ণগঞ্জ জেলা জাতীয় পার্টি সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য আবু নাইম ইকবাল, জেলা জাতীয় পার্টি যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আনিসুর রহমান বাবু, পৌরসভা জাতীয় পার্টি সভাপতি এম এ জামান, পৌরসভা জাতীয় পার্টি সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফি, জাতীয় মহিলা পার্টি উপদেষ্টা জায়েদা আক্তার মনি,  সোনারগাঁ যুব সংঘের সভাপতি মোতালেব মিয়া স্বপন, সোনারগাঁ পৌরসভার স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি ওমর ফারুক টিটুসহ অত্র স্কুলের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়