শনিবার, এপ্রিল ২০, ২০২৪
spot_img

দাবিকৃত চাঁদা না পেয়ে বাড়িঘরে হামলা-ভাংচুর-লুটপাট

রূপগঞ্জ  প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জে দাবিকৃত চাঁদা না দেওয়ায় চাঁদাবাজ সন্ত্রাসী বাহিনী দিয়ে বাড়িঘরে হামলা ভাংচুর ও লুটপাট চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। সোমবার রাতে উপজেলার তারাব পৌরসভার তারাব দক্ষিণপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় ভুক্তভোগী মুনসুর আলী বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি অভিযোগ দায়েত করেছেন।

মুনসুর আলী জানান, তিনি তারাব পৌরসভার তারাব দক্ষিণপাড়া এলাকায় পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছেন। তারাব এলাকায় দীর্ঘদিন ধরে জমি বেচাকেনার ব্যবসা করে আসছেন। স্থানীয় চাঁদাবাজ ও সন্ত্রাসী আকবর বাদশা ও তার সহযোগী শ্রাবণ ও মেহেদী মিলে মনসুর আলীর কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। সে তাদের কোন প্রকার চাঁদা দিতে পারবে না বলে সাফ জানিয়ে দেয়।

চাঁদা দিতে অস্বীকার করায় সোমবার রাতে আকবর বাদশার হুকুমে শ্রাবণ, মেহেদী, আলামিন, সুমন, সোহেল, রুবেল, বিল্লাল ও বাধনসহ আরও কয়েকজন মিলে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে মনসুরের কাছে আবারো ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন। এসময় মুনসুর টাকা দিতে অস্বীকার করলে চাঁদাবাজরা মনসুরের বাড়িঘরে ব্যাপক ভাংচুর চালিয়ে ক্ষতি সাধন করে। এক পর্যায়ে হামলারকারীরা নগদ টাকা ও স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়। পরে মনসুর জরুরীসেবা ৯৯৯ এ কল দিলে পুলিশ ঘটনাস্থলে এসে তাকে উদ্ধার করে।

এ ব্যাপারে অভিযুক্তদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যে বলে দাবি করেন। রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, এ ধরনের অভিযোগ পেয়েছি। তদন্ত মোতাবেক আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়