রবিবার, মার্চ ২৬, ২০২৩
spot_img

ডাকাত সন্দেহে র‍্যাব সদস্যদের ধাওয়া, গুলিবিদ্ধ নিহত ১

সংবাদ১৬.কমঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে আবুল কাশেম(৬৭)নামের একজন কুটিরশিল্পী নিহত হওয়ার খবর পাওয়া গেছে। গতকাল রাত সাড়ে ১২ টায় উপজেলার সাদিপুর ইউনিয়নের ভারগাঁও চেয়ারম্যান পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। রাতে হত্যা মামলার আসামীকে গ্রেপ্তার করতে র‍্যাব-১১ সদস্যরা ঐ এলাকায় অভিযান পরিচালনার করে।

নিহতের ছেলে দ্বীন ইসলাম জানান, গতকাল শুক্রবার রাত সাড়ে বারোটার সময় একই গ্রামের আমির আলীর ছেলে সেলিমকে কে বা কাহারা মারধর করছিল। এ সময় তার পিতা আবুল কাশেম জানতে চান কেন তাকে মারধর করা হচ্ছে। তারা আইনের লোক পরিচয় দিলে তাদের পোশাক নেই কেন জানতে চাইলে তাকে প্রথমে বাম পায়ে আঘাত করে। এ সময় আবুল কাশেম চিৎকার করলে তাকে পেটেগুলি করে। গুলির আওয়াজ শুনে গ্রামবাসী বেরিয়ে আসলে তারা গুলি করতে করতে একটি মটর-সাইকেল রেখে এলাকা ত্যাগ করে। এ সময় হুমায়ন কবির নামে আরেকজন পায়ে গুলিবিদ্ধ হয়।

নিহত আবুল কাশেমের ছেলে সাইফুল ইসলাম জানান, আহত অবস্থায় তার বাবাকে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে রাত দুইটার সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। তিনি আরো জানান, রাত আড়াইটার সময় রেখে যাওয়া মটর সাইকেল উদ্ধার করতে আবার গ্রামে এসে মটর সাইকেলসহ গ্রামের আরো ২৫ জন লোককে আটক করে কোথায় নিয়ে যায় এখনো জানতে পারেননি। তবে এলাকাবাসীর ধারনা প্রশাসনের কেউ হবে।তাদের পোশাক না থাকায় কাউকে শনাক্ত করতে পারেননি। নিহত আবুল কাশেমের লাশ এখনো সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আছে। এ ঘটনায় সোনারগাঁ থানায় মামলার প্রস্তুতি চলছে।

সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা মোশাররফ হোসেন বলেন, রাত সাড়ে তিনটার দিকে গুলিবিদ্ধ এক বৃদ্ধকে হাসপাতালে নিয়ে আসেন। পরীক্ষা করে জানা যায় হাসপাতালে নিয়ে আসার আগেই ওই বৃদ্ধ মারা গেছেন। তার নাভির উপরে একটি বুলেটের চিহ্ন রয়েছে।

এ ব্যাপারে র‍্যাব-১১’র সিইও তানভীর মুহাম্মদ পাশা হত্যার দায় স্বীকার করে গণমাধ্যম কর্মীদের বলেন, গত বৃহস্পতিবার ঐ এলাকায় একজন নারীকে গলাকেটে হত্যার ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করতে র‍্যাব-১১ এর একটি টিম অভিযান পরিচালনা করার সময় এলাকাবাসী র‍্যাবের উপর হামলা করলে আত্মরক্ষার জন্য র‍্যাব-১১ গুলি করলে আবুল কাশেম গুলিবিদ্ধ হয়।

জনপ্রিয় সংবাদ