মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
spot_img

সোনারগাঁয়ে শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় গ্রেফতার ৩

সংবাদ১৬.কমঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বেড়াতে এসে সরকারি তিতুমীর কলেজের ২৫ শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় দায়েরকৃত মামলার তিন আসামিকে গ্রেফতার করেছে থানা পুলিশ। ঘটনাটি (১৩ মার্চ) সোমবার বিকেলে নিশ্চিত করেছেন সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আহসান উল্লাহ।

উল্লেখ্য ,রোববার (১২ মার্চ) রাতে সোনারগাঁ পৌরসভার আমিনপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন সোনারগাঁ পৌরসভার আমিনপুর গ্রামের মোঃ শহীদ মিয়ার ছেলে আসাদ মিয়া (২৯), লোকনাথ বিশ্বাসের ছেলে রুবেল বিশ্বাস (২৮) ও বশির মিয়ার ছেলে রাব্বি ওরফে বারি (৩২)।
শনিবার (১১ মার্চ) দিবাগত রাতে সরকারি তিতুমীর কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের অনার্স প্রথম বর্ষের ছাত্র মো. ইসহাক মিয়া বাদী হয়ে তিনজনের নামসহ অজ্ঞাত ১৫০ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

পুলিশ সূত্রে জানা যায়, সোনারগাঁয়ে অবস্থিত বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন ও ঐতিহাসিক পানাম নগরীতে নিজস্ব ব্যবস্থাপনায় বেড়াতে আসেন রাজধানী ঢাকার সরকারি তিতুমীর কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের অনার্স প্রথম বর্ষের ৯০ জন শিক্ষার্থী। শনিবার সারাদিন বেড়ানো শেষে সন্ধ্যায় সাড়ে ৬টার দিকে ঢাকা ফেরার পথে ওই কলেজের মেয়ে শিক্ষার্থীরা আমিনপুর মাঠে স্থানীয় দুর্বৃত্তদের ইভটিজিংয়ের শিকার হয়। পরে ছেলে শিক্ষার্থীরা ইভটিজিংয়ের প্রতিবাদ করায় ১০-১৫ জনের একটি দল ওই শিক্ষার্থীদের উপর এলোপাথাড়িভাবে লাঠিসোটা ও ইটপাটকেল নিয়ে হামলা করে। এসময় শিক্ষার্থীদের বাস ভাঙচুরসহ পিটিয়ে আহত করে দুর্বৃত্তরা।

দুর্বৃত্তদের হামলায় মাসুদ রানা, সুপ্তি, হৃদয়, ইমরান, খুশি আক্তার, মিঠুন মিয়া, রাত্রী, নুসরাত জাহান, আদিল, আব্দুল খালেক, রাফি, শফিকুল ইসলাম, আমজাদ হোসেন, রিফাত ও বায়েজিদসহ ২৫ জন শিক্ষার্থী আহত হন। আহতদের মধ্যে সুপ্তি, ইমরান ও রাফির অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আহসান উল্লাহ বলেন, হামলার ঘটনায় তিন আসামিকে গ্রেফতারের পর সোমবার আদালতে পাঠানো হয়েছে। হামলার সঙ্গে জড়িত অন্যান্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়