রবিবার, মার্চ ২৬, ২০২৩
spot_img

আড়াইহাজারে ২ পক্ষের সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু

আড়াইহাজার প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের আড়াইহাজারে জমি নিয়ে ভয়াবহ সংঘর্ষের ঘটনায় মোসলেম (৫৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। শনিবার (২৫ ফেব্রুয়ারি) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারী) দুপুরে উপজেলার মাহমুদপুর ইউনিয়নের সালমদী নয়াপাড়া গ্রামে এই ঘটনা ঘটে। ঘন্টা ব্যাপী এই সংঘর্ষে গোটা এলাকা রণক্ষেত্রে পরিণত হয়েছে। সংঘর্ষে উভয় পক্ষের নারীসহ অন্তত ১৫ জন আহত হয়েছে। পরে রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মোসলেম মিয়া মারা যান। এই ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, মাহমুদপুর ইউনিয়নের শালমদী নয়াপাড়া এলাকায় বাতেন ও তার চাচাত ভাই মোসলেম গ্রুপের মধ্যে সম্পত্তি সংক্রান্ত বিষয়ে প্রথমে তর্ক বিতর্ক হয়। এক পর্যায়ে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে নারীসহ কমপক্ষে ১৫ আহত হয়। আহতরা হলেন- মোসলেম, বাতেন, রেজাউল, গিয়াসউদ্দিন, রমজান, আউয়াল, মোস্তফা, ফারুক, সোহরাব, রানী বেগম, জুলহাস। এদের মধ্যে চিকিতসাধীন অবস্থায় মারা যান মোসলেম।

এদিকে তার মৃত্যুর জন্য পুলিশকে দায়ী করছেন নিহতের স্ত্রী সাহেরা। তিনি বলেন, গত ২১ ফেব্রুয়ারী থেকে আমরা থানায় ঘুরেছি একটি লিখিত অভিযোগ নিয়ে। পরে সেটি থানায় দিয়েছি। কিন্তু থানায় অভিযোগ দেয়ার পরও কেউ আমাদের এখানে আসেনি। যদি পুলিশ আসতো এটার একটা সমাধান হতো।

আহত রেজাউল জানান, শালমদী চকের মধ্যে একটি ফসলী জমির ১২ শতাংশ জমি পৈত্রিক ওয়ারিশ সুত্রে তারা রেকর্ডে মালিক হয়েছেন। উক্ত জমি বাতেন গং জোরপূর্বক দখল করে রেখেছেন। শুক্রবার জমিতে চারা রোপন করে বাড়ি ফেরার পথে বাতেনের লোকজন আমাদের উপর হামলা করেছে। হামলায় মোসলেম মারা যায়। আহত হয়েছে আরো অনেকে।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক হাওলাদার বলেন, হত্যাকান্ডের ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। ৩ জন আসামী গ্রেফতার করা হয়েছে। ২১ তারিখে কোন অভিযোগ দিয়েছে কিনা তা আমার জানা নেই।

জনপ্রিয় সংবাদ