বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
spot_img

ভাষার মাসে শহীদের প্রতি ইউপি সদস্য পলি’র শ্রদ্ধা

সংবাদ১৬.কমঃ নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়ন পরিষদের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ড থেকে বিপুল ভোটে নির্বাচিত মহিলা মেম্বার নাছিমা আক্তার পলি বলেন, বছর ঘুরে আসছে মহান একুশে ফেব্রুয়ারী। শুধু একুশের দিনটিতে নয়। ফেব্রুয়ারী মাস এলেই যেন আমাদের কল্পনায় জেগে উঠে সেই সকল শহীদ ভাইদের কথা, যাদের তাজা রক্তের বিনিময়ে আমরা পেয়েছিলাম আমাদের বাংলা ভাষা।

সব বাধা অতিক্রমে এই বাংলাকে পাথেয় করে এগিয়ে যাওয়ার শপথের মাস ফেব্রুয়ারী। বাংলা ভাষার মর্যাদা প্রতিষ্ঠার জন্য এ মাসের একুশ তারিখে সালাম, বরকত, রফিক ও জব্বারসহ অনেকেই আত্মাহুতি দিয়েছিলেন। এজন্যই এমাস এবং একুশ তারিখ দিনটিতে আমরা বাঙ্গালী জাতী শ্রদ্ধাভরে সেইসব শহীদদের কথা স্মরণ করি।

তিনি বলেন, রক্তস্নাত সেই অমর একুশে ফেব্রুয়ারি বাঙালি জাতির জন্য যেমন শোকের তেমনি গৌরবের। রক্তের বিনিময়ে প্রতিষ্ঠিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। দিবসটি শুধু বাঙালির নয়, পৃথিবীর সকল ভাষার মানুষের জন্য ফেব্রুয়ারী-একুশ।

পৃথিবীর কয়েক হাজার ভাষাভাষী মানুষও ২১ শে ফেব্রুয়ারী দিনটি শ্রদ্ধাভরে পালন করে। কিন্তু বাংঙ্গালী জাতীর জন্য রক্তস্নানের মধ্য দিয়ে ভাষার মর্যাদা প্রতিষ্ঠার দিন একুশে ফেব্রুয়ারী।

আগামী ২১ শে ফেব্রুয়ারী দিনটিতে পিরোজপুর ইউনিয়নের এই ইউপি (মহিলা) সদস্য সকলকে এক সাথে শহীদদের স্মরণে শহীদ মিনারে গিয়ে ফুলেল শুভেচ্ছা ও দোয়া করার আহবান জানান।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়