বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
spot_img

জিন্নাহ-জাহাঙ্গীরের মতো হাইব্রিডদের কারনে আমরা ত্যাগীরা লাঞ্চিত: সাবেক ছাত্রলীগ নেতা খোকন

সংবাদ১৬.কমঃ নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার সনমান্দি ইউনিয়ন আওয়ামীলীগের কর্মী সম্মেলনে সাবেক ছাত্রলীগ নেতা মোঃ জহিরুল ইসলাম খোকনকে ধাক্কা দিয়ে মঞ্চ থেকে জোর পূর্বক নামিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে সনমান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ ও তার নেতাকর্মীদের বিরুদ্ধে।

গত ২৮ জানুয়ারি শনিবার বিকেলে সনমান্দি সোনার-বাংলা উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম বক্তব্য দেওয়ার সময় পিছন থেকে ওই ইউনিয়নের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ নিজেই সাবেক ওই ছাত্রলীগ নেতাকে ধাক্কাতে থাকে। পরে জাহিদ হাসান জিন্নাহ’র ভাগিনা তরিকুল ও বেশ কয়েকজন নেতাকর্মী জোরপূর্বক তাকে ধাক্কাধাক্কি করে মঞ্চ থেকে নামানোর চেষ্টা করে। এমন ভিডিও স্থানীয় সাংবাদিকদের ক্যামেরায় বন্দী হলে ফেসবুকে ভাইরাল হওয়ার পর বেশ কয়েকটি অনলাইন পোর্টালে সংবাদটি প্রচার হয়।

এ বিষয়ে সাবেক ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক মোঃ জহিরুল ইসলাম খোকন বলেন, আমি যখন থেকে রাজনীতি করি তখন জিন্নাহ-জাহাঙ্গীরদের কোন নামগন্ধই ছিলোনা। তারা টাকার জোরে রাজনীতিতে টিকে আছে। সনমান্দি ইউনিয়নে তাদের জনসমর্থন একেবারেই শুন্যের কোঠায়। তাদের মতো হাইব্রিডদের কারনে আমরা বিরোধী দলে থাকতেও কিল খেয়েছি এখন সরকারি দলে থেকেও কিল খাই। তাদের মতো হাইব্রিডদের কারনে আমরা ত্যাগী নেতারা আজ লাঞ্চিত।

সাবেক এই ছাত্রলীগ নেতা বলেন, সম্মেলনের দিন সোনারবাংলা স্কুলের প্যান্ডেলে জিন্নাহ-জাহাঙ্গীররা অন্য কোন নেতাকর্মীদের ব্যানার ফেস্টুন লাগাতে দেয়নি। সনমান্দি ইউনিয়নে তাদের মতো হাইব্রিড নেতাদের কারনে ত্যাগী ও কারা-নির্যাতিত নেতারা এখন লাঞ্চিত হয়। অতীতে যারা নেতৃত্ব দিয়েছেন তাদের দুই ভাইয়ের চেয়ে অনেক বেশি যোগ্যতা সম্পন্ন ছিলো। তারা আমাকে প্রতিদ্বন্দ্বী মনে করে, কারন আমার যোগ্যতা তাদের চেয়ে অনেক বেশি।
আগামী দিনে চেয়ারম্যান জিন্নাহ ও তার ভাই জাহাঙ্গীর সিআইপি’র সাথে ঐক্য বন্ধ হয়ে রাজনীতি করবেন কিনা জানতে চাইলে এই নেতা বলেন, তাদের মতো হাইব্রিডদের সাথে রাজনীতি করার প্রশ্নই আসেনা, দল যে সিদ্ধান্ত দেবে আমি আমার-মতো করেই আওয়ামীলীগের রাজনীতি করবো। বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে নিঃস্বার্থ ভাবে প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমৃত্যু আওয়ামীলীগের সাথে রাজপথে থাকবো ইনশাআল্লাহ।

সম্মেলন মঞ্চে অপমানিত হয়ে উপজেলা আওয়ামীলীগের প্রেসিডেন্ট সেক্রেটারিকে জানিয়েছেন কিনা এবিষয়ে তিনি বলেন, তারা সম্মেলনের পরে ব্যস্ত রয়েছেন। বিষয়টি নিয়ে উর্ধতন নেতাদের সাথে কথা বলবো। অবশ্যই আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আমি সনমান্দিতে প্রার্থী হবো জানিয়ে তিনি বলেন, হাইব্রিডদের মুখূশ খুলে দিয়ে আমরা ত্যাগীরাই একদিন নেতৃত্ব দেবো।

এবিষয়ে জানতে চাইলে সনমান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ বলেন, সম্মেলনে এমন ঘটনা ঘটতেই পারে! আপনারা কি এমন সাংবাদিক হয়ে গেছেন যে, নিউজ করতে হবে? তিনি সোনারগাঁয়ে সকল সাংবাদিকদের হেয় প্রতিপন্ন করে ক্রোধে বলেন, আপনারা বড়বড় সাংবাদিক হয়ে গেছেন? সম্মেলনের দিন ৭০ জন সাংবাদিক এসে দের লাখ টাকা নিয়ে গেছেন সেটা লেখেন! শুধু তাই নয়, চেয়ারম্যান জিন্নাহ’র বিরুদ্ধে এর আগেও বক্তব্য নিতে গেলে গণমাধ্যম কর্মীদের সাথে খারাপ আচরণ করার অভিযোগ রয়েছে।

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল কায়সার বলেন, সনমান্দি ইউনিয়ন আওয়ামীলীগের কর্মী সম্মেলন মঞ্চে ধাক্কাধাক্কির বিষয়ে আমি কিছু জানিনা, তাছাড়া যার সাথে এমন ঘটনা ঘটেছে তিনিও আমাকে কিছু জানায়নি।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ সামসুল ইসলাম ভূইয়া বলেন, কি ব্যপারে সাবেক ছাত্রলীগ নেতাকে মঞ্চ থেকে নামিয়ে দেয়া হয়েছে এবিষয়ে আমি কিছুই জানিনা। কেউ আমাকে এমন অভিযোগও করেনি।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়