বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
spot_img

সোনারগাঁয়ে পৌষালি মেলা ও পিঠা উৎসব

সংবাদ১৬.কমঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মোগরাপাড়া ইউনিয়নের বাড়ি-মজলিশ এলাকার স্বনামধন‍্য বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ইউনাইটেড ইন্টারন‍্যাশনাল স্কুলের উদ্যোগে পৌষালি মেলা, পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি ব‍্যতিক্রম-ধর্মী অনুষ্ঠান শীতকালীন পিঠা উৎসব, পৌষালি মেলা ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ২০২৩ মুখরিত করে তোলে শিক্ষার্থী ও উপস্থিত অতিথিদের।

২৫ জানুয়ারি বুধবার সকাল ১০ ঘটিকা হইতে অনুষ্ঠানটি শুরু হয়ে রাত্র ৮ ঘটিকা পযর্ন্ত চলে। বিকেল ৩ টা থেকে সংগীত ও বিভিন্ন ধরনের নৃত‍্য পরিবেশন-সহ র‍্যাফেল ড্র অনুষ্ঠীত হয়। যার আর্কষনীয় পুরুস্কার ছিলো একটি এন্ড্রয়েড (নকিয়া) মোবাইল ফোন।

মেলায় ১০টি বাহারি পিঠা উৎসবের ষ্টল ও ফুচকাসহ চটপটি ষ্টল ছিলো। এতে গ্রাম বাংলার বিভিন্ন ধরনের পিঠার আয়জন করা হয়। পাটি সাপটা পিঠা, ডিম সুন্দরি পিঠা, ঝাল মাংস পিঠা, সন্দেশ পিঠা, দুধ পুলি পিঠা, ফুল পিঠা, পুলি পিঠা, কাঁটা পিঠা, নকশি পিঠা, সুজি কাঁটা পিঠা, মেরা পিঠা, পালংক চিতই পিঠা, খাজ পিঠা, ঢাকাইয়া পিঠা, বকুল পিঠা, চুই পিঠা, ক্রিম কেক, শাহি খিলনী, নলেন পায়েস, পিয়াজু চিকেন ফ্রাই, দৌল্লা ছাইন্না পিঠা, শিমফুল পিঠা, গাজরের লাড্ডু, পান পিঠা, ঝিলমিল পাঠিসাপটা পিঠা, কমলা সুন্দরী পিঠা, মাছ পিঠা, পাতা পিঠা, শামুক পিঠা, আলুর জিলাপি পিঠা, ঝিনুক পিঠা, ভিজা পিঠা ও সুস্বাদু তেলের পিঠা ইত‍্যাদি।

এ সময় ইউনাইটেড ইন্টারন‍্যাশনাল স্কুলের প্রিন্সিপ‍্যাল লতিফুর রহমান দিপুর সভাপতিত্বে ও মোঃ রুমান মিয়ার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা জাতীয় পার্টীর যুগ্ন-সাধারন সম্পাদক ও উপজেলা ক্রীড়া সংস্থার যুগ্ন-সাধারন সম্পাদক হাজী জাবেদ রায়হান জয়।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ড মেম্বার আবুল হোসেন তুষার, বীর মুক্তিযোদ্ধা হাজী আব্দুল মজীদ, বীর মুক্তিযোদ্ধা মনিরুলহক সরকার, বিশিষ্ট ব‍্যবসায়ী ও সমাজ সেবক হাজী মোঃ মহসিন কবির, বিশিষ্ট ব‍্যবসায়ী ও সমাজ সেবক হাজী আব্দুল আজিজ, সমাজ সেবক হাজী মোঃ রিপন সরকার, মেঘনা শিল্পনগরী ডিজিএম বসুন্ধরা গ্রুপ দীপক দত্ত, এস এম এন্টারপ্রাইজ এর ব‍্যবস্থাপক সজল চন্দ্র দাস, এস আই সোনারগাঁ থানা মোঃ মামুন খান ও সমাজ সেবক মুকুল ভূইয়া।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়