শুক্রবার, জানুয়ারি ২৭, ২০২৩
spot_img

কুলাউড়ায় বেগম রোকিয়া ট্রাস্টের শিক্ষা উপকরণ বিতরণ

spot_img
spot_img

কুলাউড়া সংবাদদাতাঃ মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলায় বেগম রোকিয়া কল্যাণ ট্রাস্টের উদ্যোগে অসহায় ও হতদরিদ্র শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

সোমবার (২৩ জানুয়ারি) দুপুরে কুলাউড়া পৌরসভা মিলনায়তনে বেগম রোকিয়া কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান, সাবেক পৌর কাউন্সিলর মো. মতিউর রহমান মতি এর সভাপতিত্বে ও মো. আব্দুছ ছামাদের পরিচালনায় উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পৌর মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ বলেন, কোমলমতি শিক্ষার্থীদের মানবিক গুণাবলীসম্পন্ন করে গড়ে তুলতে মায়েদের আরও যত্নবান হতে হবে এবং তাদেরকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুললে একদিকে নিজের পরিবার ও অপরদিকে সমাজ উপকৃত হবে। পরিশেষে তিনি আয়োজকদের মাতার নামে ব্যতিক্রমী এ উদ্যোগের প্রশংসা করেন এবং ধারাবাহিকতা বজায় রাখার ও এ ধরনের মহতী কাজে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

উপকরণ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মা. কাজী ফজলুল হক খান সাহেদ। তিনি ট্রাস্টের সফলতা কামনা করে ৩০ হাজার টাকা এবং জুড়ী ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন আরব-আমিরাত সভাপতি মো. রহমত আলী ৫০ হাজার টাকার আর্থিক সহায়তা প্রদানের ঘোষনা দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. ইফতেখায়ের হোসেন ভুঁইয়া, ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি বদরুজ্জামান সজল, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, সাংবাদিক মো. আজিজুল ইসলাম, আল-ইসলাহর সহ-সভাপতি মো. আবুল কালাম, প্রধান শিক্ষক আবু সাইয়িদ মো. সফিকুল ইসলাম, আতাউর রহমান আতা, মাও. ইব্রাহিম আলী, সুপার মাও. তফাজ্জুল হোসেন, ব্যবসায়ী নেতা এইচডি রুবেল, সোহেল সিদ্দিকী ও রফিকুল ইসলাম মামুন প্রমুখ।

এর আগে স্বাগতিক বক্তব্য রাখেন, ট্রাস্টের প্রধান পরিচালক, ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারন সম্পাদক এম আতিকুর রহমান আখই। তিনি বলেন, তার মায়ের নামের ট্রাস্টের উদ্যোগে পৌরসভার প্রাথমিক বিদ্যালয় ও ইবতেদায়ী মাদ্রাসার অনাথ, অসহায় ও হতদরিদ্র ৫০০ শিক্ষার্থীর মধ্যে ১ম ধাপে ২৫০ জনকে স্কুল ব্যাগ, খাতা-কলম, পেন্সিল, রাবার ও কাটারসহ শিক্ষা উপকরণ বিতরন করা হয়েছে। আগামীতে ২য় ধাপে আরও ২৫০ জনের মধ্যে বিতরণ করা হবে।

spot_img

জনপ্রিয় সংবাদ