শুক্রবার, জানুয়ারি ২৭, ২০২৩
spot_img

সাপাহারে আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা

spot_img
spot_img

নিখিল বর্মনঃ নওগাঁর সাপাহারে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদরাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে সাপাহার পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্যাহ আল মামুনের সভাপতিত্বে যুব সমাজকে মাদকমুক্ত রাখা এবং স্বাস্থ্য সচেতন নাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে উক্ত প্রতিযোগিতার উদ্বোধন করা হয়।

এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান হোসেন মন্ডল, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শামসুল কবীর, সাপাহার পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাজেদুল আলমসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও সরকারি দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জানা যায়, অ্যাথলেটিকস ফেডারেশনের উদ্যোগে বাংলাদেশে তৃণমূল পর্যায় থেকে মেধাবী ক্রীড়াবিদ খুঁজে বের করার লক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, দেশে আধুনিক ক্রীড়ার রূপকার শহীদ শেখ কামালের নামানুসারে ১৪ জানুয়ারি দেশব্যাপী শুরু হয়েছে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদরাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা-২০২৩।

উল্লেখ্য, ১৯৭১ সালে দেশ স্বাধীন হবার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরেই যাত্রা শুরু হয় বাংলাদেশ এ্যাথলেটিকস ফেডারেশনের। যুব সমাজকে মাদকমুক্ত রাখা এবং স্বাস্থ্য সচেতন নাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে ১৯৭২ সালে অ্যাথলেটিকস ফেডারেশনের যাত্রা শুরু। সে সময়ে তৃনমুল পর্যায় থেকে মেধাবী ক্রীড়াবিদ খুঁজে বের করার লক্ষ্যে দেশব্যাপী বৃহত্তর পরিসরে অ্যাথলেটিকস প্রতিযোগিতার আয়োজন করা হয়। অ্যাথলেটিকসের মাধ্যমেই সর্বপ্রথম বিশ্ব আসরে বাংলাদেশের পতাকা তুলে ধরার সুযোগ লাভ করেছিল বাংলাদেশ।

দেশে সর্বশেষ তৃনমুল পর্যায়ের অ্যাথলেটিকস প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছিল ১৯৭৪ সালে। এরপর উপযুক্ত সংগঠকের অভাব, আর্থিক সংকটসহ নানান প্রতিকুলতার কারণে দেশে বড় কোন টুর্নামেন্ট আয়োজন করতে পারেনি ফেডারেশন।

spot_img

জনপ্রিয় সংবাদ