শুক্রবার, জানুয়ারি ২৭, ২০২৩
spot_img

ভাল কর্মের মধ্যে মানুষ বেঁচে থাকে: পরিবেশ মন্ত্রী

spot_img
spot_img

কুলাউড়া প্রতিনিধিঃ মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলা আওয়ামীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মরহুম বদরুল হোসেনের স্মরণে শোক সভা অনুষ্টিত হয়। শনিবার ২১ জানুয়ারী জুড়ী শিশুপার্কে উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাসুক মিয়ার সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মাহবুব আলম কাজলের সঞ্চালনায় শোক সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বন ও পরিবেশ মন্ত্রী আলহাজ্ব শাহাব উদ্দিন।

বন ও পরিবেশ মন্ত্রী তার বক্তব্যে বলেন, বাংলাদেশের উন্নতি স্বাধীনতা বিরোধী ও রাজাকারদের সহ্য হচ্ছে না। এরা চক্রান্ত করে দেশকে বিপদগামী করার অপচেষ্টা করছে। তাদের ষড়যন্ত্রের বিরুদ্ধে আমাদের সজাগ থাকতে হবে। বাংলাদেশ বর্তমানে মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। ২০৪১ সালের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ একটি উন্নত রাষ্ট্রে পরিণত হবে।

জাতির জনকের ডাকে মুক্তিযোদ্ধারা জীবন বাজি রেখে যুদ্ধ করেছেন। মুক্তিযোদ্ধাদের অবদানের মাধ্যমে আমরা পেয়েছি লাল-সবুজের পতাকা। বাংলাদেশ যতদিন থাকবে ততদিন মুক্তিযোদ্ধাদের অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের যথাযথ সম্মান দিয়েছেন।

এ সময় তিনি তার বক্তব্যে বলেন, জুড়ী উপজেলা আওয়ামীলীগের সভাপতি বদরুল স্যার একজন ভালো মানুষ ছিলেন। ভাল কর্মের মাধ্যমে মানুষ আজীবন সকলের মাঝে বেচে থাকে। তিনি ছাত্র জীবন থেকে একজন সুশৃঙ্খল নেতৃত্বের মাধ্যমে তাঁর জীবন শুরু করেছিলেন। আমাদের মহান স্বাধীনতা যুদ্ধেও তিনি অগ্রণী ভূমিকা পালন করে দেশকে পাক হানাদার বাহিনীর হাত থেকে মুক্ত করতে বদ্ধপরিকর ছিলেন। পরে তিনি শিক্ষকতাসহ চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন। তাঁর প্রতিটি কর্ম ছিল শিক্ষনীয়। এরকম মানুষ সমাজে কম পাওয়া যায়। জুড়ীবাসী আজীবন তাঁকে শ্রদ্ধা ভরে স্মরণ করবে।

শোক সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক উপ-কমিটির সদস্য এসএম জাকির হোসাইন, বড়লেখা উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ, বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দর, জুড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক চেয়ারম্যান মাসুক আহমদ, উপজেলা ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাস ও মৌলভীবাজার জেলা পরিষদ সদস্য বদরুল হোসেন।

বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিবেকানন্দ দাশ, বড়লেখা উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এড. গোপাল দত্ত, জুড়ীর পশ্চিম জুড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শ্রীকান্ত দাশ, সাগরনাল ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুন নূর মাষ্টার, সাগরনাল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম চৌধুরী মাখন, পূর্বজুড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল কাদির, জায়ফরনগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদির দারা, উপজেলা কৃষক লীগের সভাপতি বিধান দাশ বাদল, উপজেলা মৎস্যজীবী লীগের সভাপতি নুরুজ্জামান, জুড়ী উপজেলা যুবলীগের সভাপতি মামুনুর রশীদ সাজু, সাধারণ সম্পাদক শেখরুল ইসলাম, শামীম আক্তার ও আরিফ পুলক প্রমুখ।

এছাড়াও জুড়ী ও বড়লেখা উপজেলার আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সভাশেষে মিলাদ মাহফিল, দোয়া শেষে তোবারক বিতরণ করা হয়।

spot_img

জনপ্রিয় সংবাদ