শুক্রবার, জানুয়ারি ২৭, ২০২৩
spot_img

রক্তদাতা সংগঠনের এক হাজার শীতবস্ত্র কম্বল বিতরণ

spot_img
spot_img

নিখিল বর্মনঃ মানবতা বোধ, জাগ্রত হউক, বিবেকের তাড়নায়’ স্লোগান কে সামনে রেখে নওগাঁর সাপাহারে এতিমখানা, মাদরাসা, ছিন্নমূল দুঃস্থ অসহায় ব্যক্তি ও প্রতিষ্ঠানে শীতবস্ত্র কম্বল বিতরণ করা হয়েছে।

বুধবার বেলা ১১ টায় উপজেলা পরিষদ হল রুমে এস,এস,সি ১৯৯৮ ও এইচ,এস,সি ২০০০ ফ্রেন্ডস নারায়ণগঞ্জ গ্রুপের উদ্যোগে এবং সাপাহার রক্তদাতা সংগঠন এর সার্বিক তত্ত্বাবধানে উপজেলার ২৭টি এতিমখানা ও মাদরাসার এতিম, সুবিধাবঞ্চিত শিশু, থ্যালাসামিয়া এবং বিশেষ চাহিদা সম্পন্ন বাচ্চা, বিধবা, স্বামী পরিত্যক্তা, অসহায় অসুস্থ ও বয়স্ক নারী-পুরুষ, কৃষি শ্রমিক, ভ্যান চালক, মানসিক ভারসাম্যহীন নর-নারী, বাজারের মুচি সম্প্রদায়, পরিচ্ছন্নতা কর্মী, রেস্তোরাঁ শ্রমিক, বাজারের ছিন্নমূল মানুষ, গৃহপরিচারিকাসহ অন্যান্যদের মধ্যে এক হাজার শীত বস্ত্র কম্বল বিতরণ করা হয়। সাপাহার রক্তদাতা সংগঠনের সভাপতি নাসরিন জাহান নীতুর সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান হোসেন মন্ডল।

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্যাহ আল মামুন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মুহাঃ রুহুল আমিন, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস সরকার ও বিশিষ্ট সমাজ সেবক নূরুল হক মাস্টার।

এসময় ঢাকা থেকে আগত এসএসসি ৯৮, এইচ এস সি ২০০০ ফ্রেন্ডস নারায়ণগঞ্জ” গ্রুপের সদস্য বৃন্দ, সাপাহার রক্তদাতা সংগঠনের উপদেষ্টা মন্ডলীগন, সাপাহার রক্তদাতা সংগঠনের সদস্য বৃন্দ, রক্তদাতাগন এবং সেচ্ছাসেবকরা উপস্থিত ছিলেন।

জানা যায়, সাপাহার রক্তদাতা সংগঠন একটি অরাজনৈতিক, অলাভজনক এবং সেচ্ছায় রক্ত দান সংগঠন। ২০১৭ সালের ৪ জুলাই উপজেলার কিছু উদ্যোমী তরুণদের হাত ধরে এই সংগঠন শুভ সূচনা করে। বর্তমানে সাপাহার রক্তদাতা সংগঠনের মোট রক্তদাতা দেড় হাজার ছাড়িয়েছে। সংগঠনটি এ পর্যন্ত রক্তদান করেছেন তিন হাজার তিন শত ব্যাগ। এছাড়াও এ সংগঠনের সর্বোচ্চ রক্তদাতা রয়েছেন, যিনি রক্তদান করেছেন ৩০ তম বার।

এবিষয়ে জানতে চাইলে সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সাপাহার রক্তদাতা সংগঠনের সভাপতি নাসরিন জাহান নীতু বলেন, মহান আল্লাহ তা’আলার অশেষ রহমতে সাপাহার রক্তদাতা সংগঠন এই পাঁচ বছরে আপনাদের নির্ভরতার একটা জায়গা তৈরি করেছে। আমাদের লক্ষ্য আমাদের সাপাহারে কোন রোগী যেন রক্তের প্রয়োজনে কোন রকম কষ্ট না পায়, রক্তের প্রয়োজনে কোন প্রাণ যেন ঝরে না যায়।

আলহামদুলিল্লাহ আমাদের কাজের ব্যাপ্তি বেড়েছে। সবার কাছে সাপাহার রক্তদাতা সংগঠনের পক্ষ থেকে আমরা সবাই দোয়া প্রার্থী। আপনারা আমাদের সাপাহার রক্তদাতা সংগঠনের জন্য, আমাদের জন্য দোয়া করবেন যেন আমরা এভাবেই নিঃস্বার্থ ভাবে মানুষের কল্যাণে কাজ করে যেতে পারি।

spot_img

জনপ্রিয় সংবাদ