শুক্রবার, জানুয়ারি ২৭, ২০২৩
spot_img

কাঙ্ক্ষিত ফুট ওভারব্রীজ নির্মাণের কাজ শুরু হলেও সুফল নিয়ে শঙ্কা

spot_img
spot_img

সংবাদ১৬.কমঃ অবশেষে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মোগরাপাড়া চৌরাস্তা কাঁচাবাজারের সামনে নির্মান করা হচ্ছে ফুটওভার ব্রীজ। এলাকার মানুষের দীর্ঘদিনের দাবি ছিল এই ফুট ওভার ব্রীজ। এর আগে এই এলাকায় জনদূর্ভোগ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশ করে। দীর্ঘদিন পর ওভার ব্রীজ নির্মানের খবরে জনমনে স্বস্তি নেমে আসে। তবে নির্মানকাজ শুরুর পর

সড়ক ও জনপথ এর ভুল পরিকল্পনায় এর সুফল নিয়ে সন্দিহান এলাকাবাসীর। ওভারব্রীজটি নির্মানে দ্বিমুখী সিড়ির পরিবর্তে একমুখী করায় জনদূর্ভোগ বাড়ার আশংকা করছে পথচারীরা।

সরেজমিন দেখা যায়, মোগরাপাড়া চৌরাস্তার মতো জনবহুল এ এলাকায় একটি ফুটওভার ব্রীজ দিয়ে বিপুল সংখ্যক পথচারী পারাপারে বেশ ভোগান্তির শিকার হতে হচ্ছে। মহাসড়কের দুই পাশে বাজার সহ বিভিন্ন বিপনন কেন্দ্র থেকে বর্তমান ফুট ওভারব্রীজটি দূরবর্তী হওয়ায় পথচারীরা জীবনের ঝুঁকি নিয়ে মহাসড়ক দিয়ে পায়ে হেটে পারাপার হচ্ছে। এতে অনেক সময় সড়ক দূর্ঘটনার শিকার হতে হচ্ছে। মহাসড়ক দিয়ে পারাপার হতে গিয়ে গতকয়েক বছরে শতাধিক পথচারী সড়ক দূর্ঘটনায় আহত হয়েছেন।

এমন বাস্তবতায় গত বছর ৭ ডিসেম্বর ২ কোটি ২৮ লাখ টাকা ব্যায়ে আরো একটি ফুট ওভারব্রীজ নির্মাণ কাজ বাস্তবায়ন শুরু করে সওজ। জনবহুল এলাকাটিতে নির্মানাধীন ফুটওভার ব্রীজটিতে তাদের পরিকল্পনা অনুযায়ী একমুখি সিড়ি নির্মাণ করা হচ্ছে। অন্যান্য ফুটওভার ব্রীজে দুইপাশে দুটি করে চারটি সিড়ি থাকায় পথচারীরা দুইভাগে বিভক্ত হয়ে উঠানামা করতে পারে। নির্মানাধীন ফুট ওভারব্রীজটিতে একপাশে একটিমাত্র শিড়ি থাকায় জনদূর্ভোগ বাড়ার আশংকা করছে স্থানীয়রা।

এ ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগের নারায়ণগঞ্জ শিমরাইল উপ-বিভাগীয় প্রকৌশলী আবুল হোসেন বলেন, পরিকল্পনায় একমুখি সিড়ি থাকায় এভাবেই কাজ শুরু করা হয়েছে প্রয়োজনে বাড়ানো যাবে।

spot_img

জনপ্রিয় সংবাদ