শুক্রবার, জানুয়ারি ২৭, ২০২৩
spot_img

তথ্য ও সম্প্রচার মন্ত্রীর বিরুদ্ধে অপ-প্রচার, প্রবাসীর বিরুদ্ধে আইসিটি মামলা

spot_img
spot_img

সংবাদ ডেস্কঃ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদকে নিয়ে ফেসবুক ও ইউটিউবে অপ-প্রচারের অভিযোগে এক প্রবাসীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে চট্টগ্রামে মামলা হয়েছে।

গত বুধবার রাতে নগরের চকবাজার থানায় মামলাটি করেন পাঁচলাইশ থানা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ রানা। মামলায় লন্ডন বাংলা চ্যানেল নামে ফেসবুকে পেজ খুলে অপ-প্রচারের অভিযোগে আবদুর রব ভুট্টোকে আসামি করা হয়।

মামলার এজাহারে বলা হয়, লন্ডন বাংলা চ্যানেল নামে একটি পেজ খুলে মধ্যপ্রাচ্যের দুবাইয়ে বসে আবদুর রব ভুট্টো দীর্ঘদিন ধরে নানা ধরনের দেশবিরোধী অপ-প্রচার ও গুজব রটাচ্ছেন। সম্প্রতি তথ্যমন্ত্রী হাছান মাহমুদকে জড়িয়ে অসত্য ও মিথ্যা তথ্য দিয়ে ভিডিও তৈরি ফেসবুক ও ইউটিউবে প্রচার করেন।

উদ্দেশ্য প্রণোদিত ভিডিওটি আবার আবদুর রব ভুট্টো নিজের আইডি এবং আরও নয়টি ফেসবুক লিংক থেকে পোস্ট ও শেয়ার করেন। এতে বাদী নিজেসহ মন্ত্রীর হাজার হাজার কর্মী–সমর্থকদের মধ্যে ক্ষোভ সঞ্চার হচ্ছে।

জানতে চাইলে চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনজুর কাদের মজুমদার বলেন, বিদেশে বসে ফেসবুক পেজ খুলে অপ-প্রচারের অভিযোগে আবদুর রব ভুট্টো নামের একজনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

spot_img

জনপ্রিয় সংবাদ