ঢাকাবৃহস্পতিবার , ২০ অক্টোবর ২০২২
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলা-ধুলা
  6. গল্প কবিতা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দুর্ঘটনা
  10. ধর্ম
  11. পরিবেশ
  12. ফিচার
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. মতামত

স্বাধীনতা অর্জনের ক্ষেত্রে ভারতের ভুমিকা অনস্বীকার্যঃ খাদ্যমন্ত্রী

সংবাদ১৬.কম
অক্টোবর ২০, ২০২২ ৪:৫৪ অপরাহ্ণ
Link Copied!

নওগাঁ জেলা প্রতিনিধিঃ খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন ভারত আমাদের অকৃত্রিম বন্ধু রাষ্ট্র। মুক্তিযুদ্ধের মাধ্যমে আমাদের স্বাধীনতা অর্জনের ক্ষেত্রে ভারতের গুরুত্বপূর্ণ ভুমিকা অনস্বীকার্য। বিশেষ করে ওপার বাংলা এপার বাংলার সংস্কৃতির যে ঐতিহ্য একই।কাজেই দুই বাংলার সংস্কৃতি বিনিময়ের মাধ্যমে আমাদের সম্পর্কের মেইলবন্ধন আরও সমৃদ্ধ এবং বন্ধুত্বপূর্ণ করা সম্ভব।

খাদ‍্যমন্ত্রী বুধবার রাত ৯টায় নওগাঁ প্রেসক্লাব মিলনায়তনে সর্বভারতীয় সঙ্গীত ও সংস্কৃতি পরিষদ এবং নওগাঁ জেলা প্রেসক্লাবের যৌথ আয়োজনে ৫ দিনব‍্যাপী ভারতন‍্যাট্টম ও উদয়শঙ্কর ডান্স ষ্টাইল ওয়ার্কশপ-এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তবে তিনি এসব কথা বলেন।

নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি মো: কায়েস উদ্দিনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান, পুলিশ সুপার মোহাম্মদ রাশিদুল হক, ওয়ার্কশপ কন্ট্রাক্টর সুমি সেন কুন্ডু, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মো: শরিফুল ইসলাম খান, মুক্তিযোদ্ধা সংসদ নওগাঁ জেলা ইউনিটের সাবেক কমান্ডার মো: হারুন-অর-রশিদ এবং প্রেসক্লাবের সাধারন সম্পাদক শফিক ছোটন বক্তব‍্য রাখেন।

খাদ‍্যমন্ত্রী পাঁচদিনব্যাপী যে প্রশিক্ষণ অনুষ্ঠিত হলো তা নিয়মিত অনুশীলনের উপর গুরুত্ব আরোপ করে ভবিষ্যতে আরও বেশী বেশী কর্মশালার আয়োজন করার পরামর্শ প্রদান করেন। তিনি বলেন সুস্থ‍্য ধারার সংস্কৃতি চর্চার মাধ্যমেই যে কোন দেশকেই শান্তিপূর্ণ এবং অসাম্প্রদায়িক চেতনায় গড়ে তোলা সম্ভব।

পরে মন্ত্রী কর্মশালায় অংশগ্রহণকারী ৬৫ জন প্রশিক্ষনার্থীর মধ্যমে সনদপত্র বিতরন করেন।সব শেষে কর্মশালায় সকল অংশগ্রহণকারীদের সমন্বয়ে কম্পোজশিনের একটি নৃত্য পরিবেশিত হয়।