ঢাকাশনিবার , ১৯ নভেম্বর ২০২২
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলা-ধুলা
  6. গল্প কবিতা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দুর্ঘটনা
  10. ধর্ম
  11. পরিবেশ
  12. ফিচার
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. মতামত

সোনারগাঁয়ে জোরপূর্বক গাছ কেটে জমির মাটি বিক্রি করে দেয়ার অভিযোগ

সংবাদ১৬.কম
নভেম্বর ১৯, ২০২২ ৬:৫৩ অপরাহ্ণ
Link Copied!

সংবাদ১৬.কমঃ নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া ইউনিয়নে এক ব্যবসায়ীর ক্রয়কৃত জমি থেকে বিভিন্ন ফলজ ও বনজ গাছ কেটে ওই জমির মাটি/বালু জোরপূর্বক অন্যত্র বিক্রি করে দেয়ার অভিযোগ উঠেছে একই এলাকার ভূমিদস্যু খ্যাত সন্ত্রাসী মোহাম্মদ মিন্টু মিয়া (৪০) এর বিরুদ্ধে।

জমির মালিক মোগরাপাড়া ইউনিয়নের মাঝেরচর গ্রামের হাজী নুরুজ্জামান মিয়ার ছেলে মোহাম্মদ মুকুল (৪০) সোনারগাঁ থানায় লিখিত অভিযোগে উল্লেখ করেন, একই ইউনিয়নের কালিগঞ্জ গ্রামের (মাদ্রাসা সংলগ্ন) মৃত: মোঃ ইয়াকুব আলীর ছেলে ভূমিদস্যু মোহাম্মদ মিন্টু মিয়া ৪/৫ জন সন্ত্রাসী বাহিনী নিয়ে জোরপূর্বক জমিতে থাকা বিভিন্ন ফলজ ও বনজ গাছ কেটে ওই জমির মাটি অন্যত্র বিক্রি করে দিয়েছে। ভুক্তভোগী মুকুল জানান, ১২ টি আমগাছ, ১০ টি নারিকেল গাছ, ও ১০ টি মেহগনি গাছ কেটে জমির মাটি অন্যত্র বিক্রি করে প্রায় ৫ লক্ষ টাকার ক্ষতি সাধন করেছে সন্ত্রাসী মিন্টু মিয়া।

তিনি বলেন, এ বিষয়ে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গদের সাথে কথা বলে মীমাংসার চেষ্টা করলে সন্ত্রাসী মিন্টু মিয়া কারো কথায় কর্নপাত না করে উল্টো আমাকে ও আমার পরিবারের সদস্যদের প্রাণ নাশের হুমকি দিয়ে যাচ্ছে। গত ১৩ নভেম্বর আনুমানিক সকাল ১০ ঘটিকার সময় বিবাদী কালিগঞ্জ থেকে মাঝেরচর জমির মালিকের বাড়িতে আসিয়া অনধিকার প্রবেশ করিয়া প্রাণ নাশের হুমকি দিয়েছে বলেও জানায় এলাকাবাসী।
এলাকাবাসীর অভিযোগ, মিন্টু একজন খারাপ প্রকৃতির লোক, সে একালায় জমি দখল ও মানুষের সম্পত্তি থেকে মাটি কাটা থেকে শুরু করে সব ধরনের অপকর্ম’র সাথে জড়িত।

এবিষয়ে জানতে চাইলে, অভিযুক্ত মিন্টু বলেন, আমি মুকুলের কাছ থেকে ১০ হাজার টাকার বিনিময়ে যায়গা ভাড়া নিয়ে বালু রেখেছিলাম, আমার বালু আমি পূনরায় নিয়ে নিয়েছি। গাছ কাটার বিষয়টি তিনি মিথ্যে বলে দাবী করেন। এছাড়াও মিন্টু বলেন, আমি মোগরাপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার পক্ষে (সোহাগ রনি) কাজ করেছি। মুকুল আনারস মার্কার পক্ষে আরিফ মাসুদ বাবুর নির্বাচন করেছে। হয়তো তাদের ইন্ধনে আমার বিরুদ্ধে মিথ্যে অভিযোগ করেছে।

সোনারগাঁ থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মোহাম্মদ মাহাবুব আলম সুমন জানান, গাছ কেটে জমির মাটি জোরপূর্বক বিক্রি করে দেয়ার একটা অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেয়া হবে।