ঢাকাশনিবার , ১২ নভেম্বর ২০২২
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলা-ধুলা
  6. গল্প কবিতা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দুর্ঘটনা
  10. ধর্ম
  11. পরিবেশ
  12. ফিচার
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. মতামত

লোক ও কারুশিল্প জাদুঘর নিয়ে বিভ্রান্তিমূলক সংবাদের প্রতিবাদ

সংবাদ১৬.কম
নভেম্বর ১২, ২০২২ ৭:০৯ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন (সোনারগাঁ লোক শিল্প জাদুঘর) নিয়ে বিভ্রান্তি মূলক সংবাদ প্রকাশ ও মিথ্যা তথ্য ছড়ানোর প্রতিবাদ জানিয়েছে প্রতিষ্ঠানের উপ পরিচালক ও ডিসপ্লে কর্মকর্তা। গতকাল শুক্রবার দুপুরে সোনারগাঁ লোক শিল্প জাদুঘরের উপ পরিচালক রবিউল ইসলাম ও ডিসপ্লে কর্মকর্তা আবুল কালাম আজাদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ প্রতিবাদ জানানো হয়।

প্রতিবাদ লিপিতে উল্লেখ করা হয় চলতি বছরের ১ থেকে ০৪ নভেম্বর বেশ কয়েকটি স্থানীয় দৈনিকে সোনারগাঁ জাদুঘর নিয়ে মিথ্যা ও বিভ্রান্তিমূলক সংবাদ প্রকাশ করে জাদুঘরের ভাবমূর্তি ক্ষুন্ন করা হয়েছে। তারা আরো জানান, সংবাদে উল্লেখ করা হয়েছে জাদুঘরের এন্টিক পাচার ও বিনষ্টকরণ করা হয়েছে। প্রবেশ ফি’র টাকা আত্মসাৎ করা হয়েছে এবং লোকজ মেলার স্টল বরাদ্দের টাকা আত্মসাৎ করা হয়েছে। যে সংবাদ প্রকাশ করা হয়েছে তা সম্পূর্ণ ভিত্তিহীন, মিথ্যা, বিভ্রান্তিমূলক ও উদ্দেশ্য প্রণোদিত। কারণ লোক শিল্প জাদুঘরের যে কোন কার্যক্রম যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে করতে হয়। চাইলেই এ প্রক্রিয়ার ব্যত্যয় ঘটানো সম্ভব নয়।

জাদুঘরের উপ পরিচালক রবিউল ইসলাম বলেন, একটি কুচক্রী মহল সুপরিকল্পিত ভাবে সোনারগাঁ জাদুঘরের ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্যই কিছু সংবাদকর্মীকে ভুল ও বিভ্রিান্তিমূলক তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করিয়েছে। এটি একটি জাতীয় প্রতিষ্ঠান। এখানে সর্বোচ্চ জবাবদদিহিতা রয়েছে। কোন অনিয়ম হওয়ার সুযোগ নেই।

ডিসপ্লে কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, একটি মহল জাদুঘরের সম্মান নষ্ট করার জন্য উঠেপড়ে লেগেছে তাই তারা আমাকে ও উপ-পরিচালককে জড়িয়ে জাদুঘরের নামে মিথ্যা বানোয়াট কল্পনাপ্রসূত তথ্য প্রচার করছে। যা দুঃখজনক।