ঢাকামঙ্গলবার , ২২ নভেম্বর ২০২২
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলা-ধুলা
  6. গল্প কবিতা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দুর্ঘটনা
  10. ধর্ম
  11. পরিবেশ
  12. ফিচার
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. মতামত

প্রিয় দল আর্জেন্টিনা হেরে যাওয়ায় স্ট্রোক করে মৃত্যু

সংবাদ১৬.কম
নভেম্বর ২২, ২০২২ ৯:০২ অপরাহ্ণ
Link Copied!

সংবাদ ডেস্কঃ প্রিয় দল আর্জেন্টিনার হেরে যাওয়াটা মেনে নিতে পারেননি কুমিল্লার কাউসার জাভেদ কাকন (৪০)। কাতার বিশ্বকাপে গ্রুপ সি’র ম্যাচে আর্জেন্টিনাকে ২-১ গোলে হারিয়েছে ফিফা ব়্যাংকিংয়ে ৫১ নম্বরে থাকা সৌদি আরব। এতেই স্ট্রোক করেন কাকন। তিনি স্থানীয় জুনাব আলী কলেজের প্রতিষ্ঠাতা জুনাব আলী সাহেবের নাতি। খেলা শেষ হওয়ার দুই মিনিট আগে স্ট্রোক করার পর কাকনকে দ্রুত ইস্টান মেডিকেলে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মঙ্গলবার (২২ নভেম্বর) সন্ধ্যার দিকে জেলার বুড়িচং উপজেলার নিমসারের শিকারপুর জুনাব আলী চেয়ারম্যান বাড়িতে এ ঘটনা ঘটে। তিন সন্তানের জনক কাকন কুমিল্লা শহরের রেইসকোর্স এলাকার বাসিন্দা। গ্রামের বাড়িতে পরিবারের অন্যদের সাথে বসে খেলা দেখছিলেন তিনি।

কাকনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন তার বড় ভাই মো. আবু নাছের। তিনি জানান, মঙ্গলবার বিকেলে পরিবারের সবাই মিলে খেলা দেখছিলেন। খেলা শেষ হওয়ার দুই মিনিট আগে আর্জেন্টিনার পরাজয় যখন প্রায় নিশ্চিত, তখন তিনি হৃদরোগে আক্রন্ত হন। পরে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বুড়িচং উপজেলা ভাইস চেয়ারম্যান ফারুক আহমেদ এবং নিমসার এলাকার আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

বুড়িচং থানার ওসি মারুফ রহমান জানান, মৃত্যুর বিষয় এখনও তিনি জানেন না। তবে খোঁজ নিচ্ছেন বলে জানান তিনি। আর্জেন্টিনার বিশ্বকাপের প্রথম ম্যাচে হার এবারই প্রথম—বিষয়টি এমন নয়। এর আগেও একাধিক বার বিশ্বকাপের প্রথম ম্যাচে হেরে শুরু করেছে আর্জেন্টিনা। তার মধ্যে একবার তারা উঠেছে ফাইনালেও। তবে সৌদি আরবের মতো ফিফা র‌্যাংকিংয়ের এত নিচে থাকা প্রতিপক্ষের বিরুদ্ধে এই হারে আর্জেন্টিনার আত্মবিশ্বাস যে তলানিতে ঠেকবে তা বলাই বাহুল্য।

এই ম্যাচের আগে লিওনেল স্কালোনির দল টানা ৩৬ ম্যাচ অপরাজিত ছিল। মেসির নেতৃত্বে শুরুর ম্যাচ থেকে উদ্ভাসিত খেলবে ম্যারাডোনার উত্তরসূরিরা- এমনটি প্রত্যাশিত থাকলেও হিতে বিপরীতই হলো! সব ধারণাকে উড়িয়ে সৌদি আরবের জয়গান হয়েছে। ৮০ হাজার দর্শক ক্ষমতাসম্পন্ন স্টেডিয়ামে একটু পরপরই উল্লাসে ফেটে পড়ছিল সবাই। কোনও সময় আর্জেন্টিনা আবার সৌদি আরবের সমর্থকরা। অপ্রত্যাশিতভাবে হেরে মরুর বুকে বিশ্বকাপ শুরু হলো আলবিসেলেস্তেদের। স্কালোনির কোনও কৌশলই যে ধোপে টিকলো না।

মেসি পেনাল্টি থেকে গোল করে চার বিশ্বকাপে অনন্য রেকর্ডের অধিকারী হলেন। তবে আজ তার লক্ষ্যভেদের পর তিনটি সুযোগ তো অফসাইডের কারণে বাতিল হয়ে যায়। মার্তিনেজদের থাকতে হয়েছে হতাশায়। আর সৌদিরা নিজেদের সামর্থ্য দেখিয়ে শুধু গোল শোধই করেনি, জয়সূচক গোলটিও আদায় করে নিয়েছে।

একদিক দিয়ে সৌদি আরব এগিয়ে রইলো। এশিয়ার প্রতিনিধি হয়ে প্রথম জয়টা তুলে নিয়েছে। যেখানে স্বাগতিক কাতার পারেনি। সৌদি আরবের এমন জয় দেখে সমর্থকরা বেজায় খুশি। অন্যদিকে আর্জেন্টিনার খেলা দেখে পুরোই হতাশ সমর্থকরা। যার প্রমাণ কুমিল্লার কাউসার জাভেদ কাকনের মৃত্যু।