ঢাকাবৃহস্পতিবার , ১৭ নভেম্বর ২০২২
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলা-ধুলা
  6. গল্প কবিতা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দুর্ঘটনা
  10. ধর্ম
  11. পরিবেশ
  12. ফিচার
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. মতামত

নিজস্ব অর্থায়নে দবির উদ্দিন ভূঁইয়া স্কুলের ব্যপক উন্নয়ন

সংবাদ১৬.কম
নভেম্বর ১৭, ২০২২ ৬:৩৭ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার সাদিপুর ইউনিয়নের দবির উদ্দিন ভূঁইয়া উচ্চ বিদ্যালয়ের বিভিন্ন অবকাঠামো উন্নয়ন করেছেন অত্র বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সভাপতি দাবির উদ্দিন ভূঁইয়া। তিনি নিজস্ব অর্থায়নে প্রায় দুই কোটি টাকা ব্যায়ে স্কুলের তৃতীয় তলা ভবন ও সীমানা প্রচীর, গেইট, নতুন শহীদ মিনার, কেন্টিন, হলরুম, প্রতিটি ক্লাস রুমে সিসি ক্যামেরা স্থাপন, খেলার মাঠসহ বিভিন্ন অবকাঠামো উন্নয়নের কাজ করেছেন।

প্রায় এক বছর যাবত বিভিন্ন ডিজাইনে এসব উন্নয়নের কাজ করা হয়েছে। তাছাড়া ১নং আমগাঁ বরগাঁ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন সংস্কার, গেইট নির্মাণ, প্রধান শিক্ষকের কক্ষের চেয়ার-টেবিলসহ শিক্ষা সামগ্রী তিনি নিজস্ব অর্থায়নে কিনে দিয়েছেন। বৃহস্পতিবার সকালে প্রতিষ্ঠাতা ও সভাপতি দানবীর দবির উদ্দিন ভূঁইয়া স্কুলের অবকাঠামো উন্নয়ন কাজের পরিদর্শনে এসে দুইটি স্কুলের শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরণ করেন। এসময় দবির উদ্দিন ভূঁইয়ার ছেলে ও স্কুলের আজীবন দাতা সদস্য শওকত করিম ভূঁইয়া প্রিন্স, আজীবন দাতা সদস্য রিয়াসাত করিম ভূঁইয়া হৃদয় ও আজীবন দাতা সদস্য ইসরাত করিম ভূঁইয়া উদয় সাথে থেকে খাবার বিতরণ করেন।

শিক্ষার্থীদের সাথে শিক্ষার মান উন্নয়ন নিয়ে তারা কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল হোসেন, সাদিপুর ইউনিয়ন স্বেচ্ছা সেবকলীগ নেতা নয়ন ভূঁইয়া, ইউপি সদস্য রমজান প্রধান, মাইন উদ্দিন, সাবেক ইউপি সদস্য কানক ভূঁইয়া, সাংবাদিক ফারুক হোসাইন, ব্যবসায়ী মনির, পনির হোসাইন, জাহাঙ্গীর প্রধান, ফজলুল হক ও উসমান মিয়া প্রমূখ।

স্কুলের প্রতিষ্ঠাতা ও সভাপতি দবির উদ্দিন ভূঁইয়া বলেন, স্কুলের উন্নয়ন করার একটাই লক্ষ এলাকার ছেলে-মেয়েরা যাতে শিক্ষিত হয়ে নিজের জীবন, পরিবার ও সমাজকে পরিবর্তন করতে পারে। যাতে এই এলাকার একটি ছেলে-মেয়েও অশিক্ষিত না থাকে সে জন্য গরীব-অসহায় শিক্ষার্থীদের বিনা বেতনে পড়া লেখার সুযোগ করে দিয়েছি। শিক্ষারমান উন্নয়নের ক্ষেত্রে যা যা করার প্রয়োজন সে ব্যবস্থাই করা হবে।