ঢাকাবুধবার , ২৩ ফেব্রুয়ারি ২০২২
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খেলা-ধুলা
  6. গল্প কবিতা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দুর্ঘটনা
  10. ধর্ম
  11. পরিবেশ
  12. ফিচার
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. মতামত

জেলা আওয়ামীলীগের সভাপতির স্বারকলিপি ব্যক্তিগত, দলীয় সিদ্ধান্ত নয়: শহীদ বাদল

সংবাদ১৬.কম
ফেব্রুয়ারি ২৩, ২০২২ ৮:৩৩ অপরাহ্ণ
Link Copied!

সংবাদ১৬.কমঃ নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মোহাম্মদ বাদল বলেছেন, তিনজন জনপ্রতিনিধির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য জেলা প্রশাসক ও এসপি বারাবর শাস্তির দাবি করে স্বারকলিপি প্রদান করা বিষয়টি জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাইয়ের ব্যক্তিগত। এটি কোন দলীয় সিদ্ধান্ত নয়।

দলীয় সিদ্ধান্তে আমরা সোনারগাঁয়ের বারদী ইউনিয়নের চেয়ারম্যান লায়ন মাহবুবুর রহমান বাবুলকে সাময়িক বহিস্কার করেছি। এছাড়া কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। ইতোমধ্যে লায়ন বাবুল কারণ দর্শানোর জবাব দিয়েছেন। আমরা এ সিদ্ধান্তগুলো কেন্দ্রে পাঠাবো। কেন্দ্রীয় নেতারা সেগুলো বিচার বিশ্লেষণ করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেবেন । আমার তাকে কোন শাস্তি দিতে পারিনা। তিনি আরো বলেন, আমরা বঙ্গবন্ধু ও শেখ হাসিনার আদর্শে রাজনীতি করি। তাকে কেউ বেফাঁস মন্তব্যের মাধ্যমে অপমান করবে এটা কোনভাবেই মেনে নিতে পারবো না। আমরা দলীয় চেয়ারম্যানদের স্থায়ীভাবে বহিস্কারের জন্য কেন্দ্রে চিঠি দিবো। এছাড়াও মহাজোটের চেয়ারম্যান দেলোয়ার হোসেনের বিষয়েও তাই হবে। বুধবার দুপুরে চাঁদমারী এলাকা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সঙ্গে সাক্ষাৎ করে তিন চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে স্মারকলিপি প্রদান করেন জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই। জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই বলেন, লায়ন বাবুল প্রধানমন্ত্রীকে নিয়ে বেফাঁস কথা বলেছেন। সে বলেছেন আমি বারদীর ম্যাজিস্ট্রেট, প্রশাসন আমার কথায় আসবে কারো কথায় আসবে না। প্রধানমন্ত্রীও আসলে নাকি তার হুকুম লাগবে। বাবুল আইনের বিরুদ্ধে কথা বলেছেন। যারা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করে আমরা সাচ্চা আওয়ামীলীগাররা মেনে নিবো না। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিবো। স্বারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য এড. আনিসুর রহমান দিপু, সহ-সভাপতি মুক্তিযোদ্ধা মিজানুর রহমান বাচ্চু , মুক্তিযোদ্ধা খবির উদ্দিন, আব্দুল কাদির, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সদস্য মোহাম্মদ শহিদুল্লাহ, মহানগর কৃষকলীগের যুগ্ম আহবায়ক শফিকুল ইসলাম লিটন, আনোয়ার হোসেন ও শেখ রাসেল শিশু কিশোর পরিষদের মহানগরের সাধারণ সম্পাদক মেরাজ আহমেদ দিপু প্রমুখ।

উল্লেখ্য, লায়ন বাবুলের বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পরদিন শুক্রবার একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করে প্রধানমন্ত্রীকে নিয়ে বেফাঁস বক্তব্য দেওয়ায় প্রধানমন্ত্রী ও দেশবাসীর কাছে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন। পরদিন শনিবার স্থানীয় রয়েল রিসোর্টে  সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটি জরুরি সভা করে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাময়িক বহিস্কার ও কারণ দর্শানোর নোটিশের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে লায়ন বাবুলকে আবারও কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন।